‘নির্বাচন বিধি শুরু হওয়ার পর রাম নবমীকে সামনে রেখে আসানসোল পুরসভার অন্তর্গত আয়োজক সংঘঠনগুলিকে অনুদান দেওয়ার চেষ্টায় এক প্রকার ঘৃণ্য রাজনীতি শুরু করেছেন মেয়র ৷ উনি নিজেকে খুব ধুরন্ধর রাজনৈতিক নেতা হিসেবে তুলে ধরতে চান৷ কিন্তু ওনার মনে রাখা উচিৎ বেশি বড় হতে গেলে ঝড়ে পড়ে যাওয়ার সম্ভাবনা থাকে’ আসানসোলের প্রচারে এসে তৃণমূল প্রার্থীকে কার্যত এভাষাতেই বিঁধলেন বিজেপি প্রার্থী তথা সাংসদ বাবুল সুপ্রিয়। এদিন দুপুর ১২টা নাগাদ আসানসোলের হটন রোড কালীবাড়িতে পুজো দিয়ে দ্বিতীয় দফার প্রচার শুরু করেন বাবুল সুপ্রিয়।

উল্লেখ্য গতকাল পুরসভার বোর্ড মিটিং এ রাম নবমীতে আয়োজক সংস্থাগুলিকে ৫০০০ টাকার অনুদান দেওয়ার প্রস্তাব সর্বসম্মতি ক্রমে পাস হয়েছে ৷ যদিও সেখানে প্রস্তাবের বিরোধীতা করেন বিজেপির তিন কাউন্সিলার৷ তবে অন্যান্য দলের কাউন্সিলররা মেয়রের প্রস্তাবকে সমর্থন জানান। পাশাপাশি মেয়র জানান, ‘গত তিন বছর ধরেই সংস্থাগুলিকে অনুদান দেওয়া হচ্ছে’। তবে নির্বাচন বিধিতে যাতে বিষয়টি আটকে না যায়, তার জন্যে ইতিমধ্যে নির্বাচন আধিকারিক হিসাবে অতিরিক্ত জেলাশাসকের কাছে অনুমতি চেয়ে আবেদন করা হয়েছে বলেও জানান তিনি৷ পাশাপাশি তাঁর প্রচারের কাজে তৈরী গান নিয়ে বিতর্কের প্রশ্নে বাবুল সুপ্রিয় বলেন, ‘তৃণমূল তো পাল্টা গান তৈরী করে প্রচার চালাতে পারে৷’

সাংসদ এলাকায় বিগত ৫ বছরের কাজের খসড়া তুলে ধরেন তিনি। এরপরেও উন্নয়নের কাজ কারো চোখে না পড়লে তার চোখের ছানি পরিষ্কার করা উচিৎ বলেও কটাক্ষ করেন তিনি।