ওয়েব ডেস্ক :

নির্বাচনের দিনক্ষণ ঘোষণা হওয়ার সঙ্গে প্রার্থী তালিকা প্রকাশ করে দিয়েছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। জেলায় জেলায় জোর কদমে প্রচার শুরু করে দিয়েছেন তৃণমূল কর্মী সমর্থকেরা। সূত্রের খবর, আগামী ১৫ই মার্চ প্রথম দফার নির্বাচনী তালিকা প্রকাশ করতে চলেছেন বিজেপি নেতৃত্ব।
নির্বাচনের এহেন সময়ে আপাতাত বাম-কংগ্রেস জোট নিয়ে ধোঁয়াশাই থেকে গেল। জোটের জট এখনও কাটল না। বাম-কংগ্রেসের দফায় দফায় বৈঠক হলেও এখনও পর্যন্ত বের হয়নি কোনও সমাধান সূত্র। আর তাতেই রীতিমতো ক্ষুব্ধ প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র। আর দু-এক দিনের মধ্যে যদি এই জোটের কোনও রফা না হয়, তাহলে এরাজ্যে প্রদেশ কংগ্রেস একাই লড়বেন বলে সাফ জানালেন প্রদেশ কংগ্রেস সভাপতি। এদিন কটাক্ষের সুরে প্রদেশ কংগ্রেস সভাপতি বলেন, ‘৭টি আসন কি জল দিয়ে ধুয়ে খাবো? কংগ্রেস একাই লড়ার ক্ষমতা রাখে।’
রাজ্যের ১৭ থেকে ১৮ টি আসনে লড়তে করতে চান কংগ্রেস। সূত্রের খবর, ১৩ টির বেশি আসন কংগ্রেসকে ছাড়তে নারাজ বামেরা। অপরদিকে, পুরুলিয়া ও বসিরহাট ছাড়তে নারাজ ফরওয়ার্ড ব্লক ও সিপিআই। এদিন আলিমুদ্দিনে বামফ্রণ্টের বৈঠকে একথা সাফ জানিয়ে দেন নরেন চট্টোপাধ্যায় ও স্বপন বন্দ্যোপাধ্যায়। অপরদিকে এই দুটি সিট থেকে সরতে নারাজ কংগ্রেসও।
আসন্ন লোকসভা নির্বাচনে আদেও কি বাম কংগ্রেস জোট হবে, এখন সেটাই দেখার বিষয়।