নিজস্ব সংবাদদাতা: ভোটের ফল ঘোষণা হতেই তোপ পালটা তোপের চিরাচরিত অধ্যায় শুরু হয়ে গেল পশ্চিমবঙ্গের রাজনীতিতে। নির্বাচন অবাধ নয় বলে ফের একবার সুর চড়ালেন বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য। তার কথায়, “অভিনন্দন পুলিশ, নির্বাচন কমিশন ও ফৈয়াজ আহমেদ খানকে। বিভিন্ন বুথে এজেন্ট প্রার্থী মার খেল। কিন্তু স্বতঃস্ফূর্ত অংশ গ্রহণ ছাড়াই ভোট হল। প্রার্থী মীনাদেবী পুরোহিত মার খেলেন। ভিভিপ্যাট ভাঙার চেষ্টা চলল। বিরোধীরা কী করে জিতলেন, তা বিস্ময়। এবারের নির্বাচনে মানুষের অবাধ নির্বাচন হয় না”।
একই সাথে তিনি বলেন, “শাসকদলের অনেকেই এই ভোট সংস্কৃতি পছন্দ করছেন না। বিহার উত্তরপ্রদেশ বুথ দখল থেকে সরে রাজনীতি ভোট করলে আমরা পারছি না কেন?”
এদিন তৃণমূল সুপ্রিমো তাঁর প্রতিক্রিয়ায় বলেন, ‘বিজেপি ভোকাট্টা, বাম নো পাত্তা’। এর পরিপ্রেক্ষিতে তিনি বলেন, “মমতা সিপিএমের ছাত্রী। এটা সেই আস্ফালনের প্রকাশ”।
বাম দ্বিতীয় স্থানে, এদিন সেই বিষয়ে শমীক বাবু বলেন, “সম্ভাবনা নেই। ছাপ্পার বুথে এটা তৃণমূলের কারসাজি। নো ভোট টু বিজেপির প্রতিদান। কলকাতায় আমাদের থেকে তৃণমূল অনেক এগিয়ে বলেই এখানে আগে ভোট। শিলিগুড়ি, আসানসোলে ভোট নয় একারণেই”।