নিজস্ব সংবাদদাতা: দুর্গোৎসব চলাকালীন গত সপ্তমী, অষ্টমী, নবমী ও দশমী এই চারদিন বাংলার বেকার যুবক-যুবতীদের মদ্যপান করার সুযোগ করে দিয়ে সাতশো দুই কোটি টাকা রোজগার করেছেন এই রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার নদীয়ার শান্তিপুর বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে বিজেপি মনোনীত প্রার্থী নিরঞ্জন বিশ্বাসের সমর্থনে শান্তিপুর সারদাপল্লী মাঠে এক জনসভায় যোগদান করতে এসে কার্যত এই ভাষাতেই রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে সরাসরি আক্রমণ করলেন বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।
তাঁর কথায়, “২০১১ সালে ক্ষমতায় আসার পর এই রাজ্যের শিক্ষিত বেকার যুবক যুবতীদের কর্মসংস্থানের একমাত্র অবলম্বন এমপ্লয়মেন্ট এক্সচেঞ্জে নাম নথিভুক্ত করার সুবিধাটিও কেরে নিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি ২০১৪ সাল থেকে রাজ্যের এসএসসি পরীক্ষা ও বন্ধ করে দিয়েছেন তিনি। এছাড়াও কর্মসংস্থানের ক্ষেত্রে আসল ওবিসি নথিভূক্ত যুবক-যুবতীদের বঞ্চিত করে ওবিসি এ চালু করার মধ্য দিয়ে রাজ্যের সংখ্যালঘু মুসলিম সম্প্রদায়ের চাকরিপ্রার্থীদের বাড়তি সুযোগ করে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়” বলে কটাক্ষ করেন শুভেন্দু অধিকারী।
আগামী পঁচিশে নভেম্বর ত্রিপুরায় পৌরসভা নির্বাচনে তৃণমূল সব কটি আসনে প্রার্থী ঘোষণা করতে পারবে না বলেও এইদিন সরাসরি রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসকে কার্যত চ্যালেঞ্জ করেন শুভেন্দু অধিকারী। পাশাপাশি পূর্বে পার্শ্ববর্তী রাজ্যগুলির নির্বাচনে নোটার থেকেও কম ভোট পেয়েছে তৃণমূল কংগ্রেস বলেও দিন কটাক্ষ করেন তিনি।
পাশাপাশি এই রাজ্যে ভারতবর্ষের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মস্তিষ্কপ্রসূত কেন্দ্রীয় প্রকল্পগুলিকে অন্য নামে রাজ্যের বিভিন্ন গ্রামাঞ্চলে চালাচ্ছেন এই রাজ্যের মুখ্যমন্ত্রী বলে দিন তৃণমূল সুপ্রিমো রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে সরাসরি আক্রমণ করেন তিনি। শুভেন্দু অধিকারী ছাড়াও এই দিনের জনসভায় উপস্থিত ছিলেন হরিণঘাটা বিধানসভা কেন্দ্রের বিধায়ক তথা বিশিষ্ট কবিয়াল অসীম সরকার সহ রানাঘাট উত্তর পশ্চিম কেন্দ্রের বিধায়ক তথা বিজেপি নেতা পার্থসারথি চট্টোপাধ্যায় সহ রাজ্য ও জেলার অন্যান্য বিজেপি নেতৃত্বেরা।