নিজস্ব সংবাদদাতা: ‘বিশেষ একটি রাজনৈতিক দল পাহাড়ে রক্ত ঝরায়’, উত্তরবঙ্গ সফরে গিয়ে এমন ভাবেই বিজেপিকে আক্রমণ করলেন তৃণমূল সুপ্রিমো। এবং তারপর এর পালটা জবাব দিলেন বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য।
তার কথায়, “রাজনৈতিক দল রাজনীতি করবেই। বাম জমানা থেকে পাহাড়ে আমরা ক্ষমতার বিকেন্দ্রীকরণ চাই না। আমরা জনগোষ্ঠীর নামে রাজ্য গঠনে বিরোধী। অন্য নামে হলে সমস্যা নেই। নব্বই দশকের অবস্থান আজও এক”।
জিটিএ নির্বাচন প্রসঙ্গে শমীক বাবু দাবি করেন, “আমরা যথা সময়ে ভোট চাই। কেন ভোট হয়নি, সরকারকে বলতে হবে। গত ৩ বছর ধরে মুখ্যমন্ত্রী মমতাই। জিটিএ, কর্পোরেশন, পুরসভা, স্কুল কমিটি নির্বাচন হয়নি। তৃণমূল নির্বাচনে বিশ্বাসী নয়। বিজেপি জ্যোতিষ চর্চা করে না। উনি কেন বললেন, উনি জানেন। পাহাড় নিয়ে আমাদের অবস্থান এক”।
দিনহাটায় প্রার্থীর সমর্থনে প্রচারে গিয়ে অভিষেক বলেন, ‘বিজেপি ক্ষমতায় ফিরলে আফগানিস্তানের হাল হবে’। এদিন তার পালটা শমীক বাবু বলেন, “আমাদের কর্মীরাই তো ঘর ছাড়া। দিনহাটা থেকে অসমে গিয়ে বসে। পাকিস্তান জিতলে এ রাজ্যে বাজি পুড়ছে। কি অবস্থা ভাবুন!”
মুখপাত্রের কথায়, “১ থেকে ১৮ নভেম্বর বিধানসভার অধিবেশন। এই সময়ে লক্ষ্মীপুজো, কালীপুজো, ভাইফোঁটা, ভাইদুজ নিয়ে উৎসব৷ পাহাড় থেকে আদিবাসীদের উৎসব। সময় পরিবর্তনের জন্য চিফ হুইপ বিজেপি থেকে চিঠি দিয়েছেন”।