নিজস্ব সংবাদদাতা: প্রাতঃভ্রমণে বেরিয়ে সেন্ট্রাল পার্কে এসে ভবানীপুরের উপ নির্বাচন নিয়ে একরাশ ক্ষোভ উগরে দিলেন দিলীপ ঘোষ। প্রথম থেকেই ভয়ের পরিবেশে ভোট হয়েছে। বিরোধী ভোটাররা ভয়ে ভোট দিতে বেরতেই পারেননি। উপ নির্বাচনের ফল প্রকাশের পর এমনটাই বললেন বিজেপি সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ।
তবে তাঁর দাবি, তৃণমূলকে খোলা মাঠে ছেড়ে দেয়নি বিজেপি, দিয়েছে জোর টক্কর। তিনি উল্লেখ করেছেন,”ভবানীপুরে কখনই জেতেনি বিজেপি। তাই যেমনটা আশা করা হয়েছিল তেমনই হয়েছে ফলাফল”। দিলীপ ঘোষের দাবি, “ভবানীপুরে জেতার আশা সে ভাবে করেনি বিজেপি, কারণ ওই আসনে কখনই জয়ী হয়নি বিজেপি”। তবে লিড যে বেশি পেয়েছে তৃণমূল, তার জন্য হিংসা ও ভয়ের পরিবেশকেই দায়ী করেছেন তিনি।
সোমবার সকালে প্রাতঃভ্রমণে বেরিয়ে দিলীপ ঘোষ বলেন, “লিড বেশি হয়েছে একটু। আমরা আশা করেছিলাম কম হবে। কিন্তু লোকে ভয়ে বেরোয়নি ভোট দেয়নি বিরোধী ভোটাররা, সেই জন্য লিডটা বেশি হয়েছে”। তিনি আরও বলেন, “যে রকম আশা করা হয়েছিল সেরকমই ফল হয়েছে। আমরা তো কখনও ওখানে জিতিনি। ওখানে লড়াই দিয়েছি আমরা”।
তাঁর অভিযোগ, ভয়ের পরিবেশে নির্বাচন হয়েছে। প্রথম থেকে হিংসা, বিরোধীদের আটকানোর চেষ্টা করা হয়েছে আর পুরোপুরি নির্বাচন করানো হয়েছে। দিলীপ ঘোষের দাবি, ভোটের প্রচারে একদিকে যেমন তৃণমূলের সব মন্ত্রী নেমে পড়েছিল তার সামনে সমানে টক্কর দিয়ে প্রচার করেছে বিজেপিও”। তিনি বলেন, “লড়াই দেওয়ার ছিল সেটা আমরা দিয়েছি। টিএমসিকে খোলা ময়দানে আমরা ছাড়ব না”। নির্বাচনের ফলাফল নিয়ে পরে পর্যালোচনা হবে বলেও জানান তিনি।