নিজস্ব সংবাদদাতা: নিউটাউন ইকোপার্কে প্রাতঃভ্রমনে এসে রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ এদিন ফের সাংবাদিকদের মুখোমুখি হন।
ভবানীপুরের প্রার্থীর নাম ঘোষণা নিয়ে এদিনও সাসপেন্স বজায় রাখেন দিলীপ ঘোষ। তিনি বলেন, “সম্ভাবনা আছে হয়ে যাবে যেকোনো সময়”।
বিজেপির প্রার্থী তালিকা নিয়ে গতকালই তৃণমূলের তরফ থেকে বলা হয় ‘এতো সময় পাওয়ার পরও প্রার্থী দিতে পারছে না বিজেপি’। এদিন সেই প্রসঙ্গে তিনি বলেন, “ওনারা তো দিয়েছিলেন নন্দীগ্রামে। কি হলো আগেই প্রার্থী ঘোষণা করেছিল। দুমাস আগে থেকে প্রার্থী দিয়েছিল রেজাল্ট তো দেখে নিয়েছে। লড়াই করেন দৌড়াদৌড়ি করেন লোকসভাতেও আগে প্রার্থী দিয়েছিল তারপর ঝটকাটা কে খেলো? নির্বাচনটা তো মাঠে হয়”।
ভবানীপুর উপ নির্বাচন নিয়ে ইতিমধ্যেই জনস্বার্থ মামলা দায়ের করা হয়েছে। এই প্রসঙ্গে এদিন দিলীপ বাবু জানান,”স্বাভাবিক আছে ভবানীপুর উপ নির্বাচন নিয়ে অনেক প্রশ্ন মানুষের মনে। নির্বাচন কমিশন যেহেতু স্বতন্ত্র সংগঠন করেছে তার জন্য যেটা ব্যবস্থা আছে কোর্টে গিয়ে অনেকে প্রশ্ন তুলেছে। ব্যাপারটা খুব স্বাভাবিক আছে কোর্ট বিচার করবে। সমস্ত দিক গুলো আলোচনা হবে। সারা দেশে আর ৩১টা উপ নির্বাচন অন্যান্য রাজ্য তারা এখন বলছে উপ নির্বাচন করার পরিস্থিতি নেই। পশ্চিমবঙ্গে চারটি উপ নির্বাচন হচ্ছে না। সাধারণ নির্বাচন বাকি আছে সামসেরগঞ্জ, জঙ্গিপুর ওখানে অতটা করোনার প্রকোপ নেই। কলকাতা সব সময় সেন্সসেটিভ যারা বিধানসভা নির্বাচনে চেঁচিয়ে ছিল যে লোককে মেরে ফেলেছে করোনার মধ্যে যারা কর্পোরেশন ইলেকশন করাচ্ছেন না পরিস্থিতি ঠিক নেই বলে তারা চেয়েছেন মুখ্যমন্ত্রীকে মুখ্যমন্ত্রী রাখার জন্য এবং সেই গ্রাউন্ডেই নির্বাচন কমিশন বলেছেন মমতা ব্যানার্জির নির্বাচন করাবার জন্য নাহলে সাংবিধানিক সংকট তৈরি হবে। যদি মমতা ব্যানার্জি হেরে যান তাহলে কি সংকট তৈরি হবে না। তাই স্বাভাবিক ভাবে এই প্রশ্ন গুলো মানুষ করবে নির্বাচন কমিশন এই ডিসিশন নিলেন কেন। কারো দ্বারা প্রভাবিত হয়ে কাউকে এমএলএ বা মুখ্যমন্ত্রী করার জন্য এটা তো কাজ নয় নির্বাচন কমিশনের”।
অভিষেক বন্দ্যোপাধ্যায় কে ৪৮ ঘন্টার মধ্যে আবার নোটিশ পাঠিয়েছে ইডি। অভিষেক জানিয়েছেন এতো কুইক জানালে যাওয়া সম্ভব নয়। সেই নিয়ে বিজেপির রাজ্য সভাপতির দাবি,
“ঠিক আছে। যারা ডেকেছেন আর যারা যাবেন সেটা তাদের ব্যাপার।
এর আগেও বহু লোককে বহু জায়গায় যেতে হয়েছে জেরা করার জন্য কেউ কেউ ভুবনেশ্বর আবার কেউ শিলংয়ে সিবিআই ইডি যেখানে মনে করবে সেখানে ডাকবে”।