নিজস্ব সংবাদদাতা: করোনা তৃতীয় ঢেউ আসার আগেই কলকাতা কর্পোরেশন প্রস্তুতি সেরে ফেলতে চাইছে তৃতীয় ঢেউ আসলে কিভাবে শিশুদের চিকিৎসা করতে হবে তা নিয়ে। কলকাতা কর্পোরেশনের চিকিৎসকদের ট্রেনিং দেওয়া হচ্ছে সেই ভাবে। এদিন এমনটায় জানালেন কলকাতা পুরসভার পুর প্রশাসক ফিরহাদ হাকিম। তবে ববি হাকিম বলেছেন, “শিশুদের ভয়ের কোন কারণ নেই যদি তাদের শরীরে অন্য কোনো রোগ না থাকে। বাচ্চাদের জন্য আলাদা সেফহোম তৈরি করা হচ্ছে আইসোলেশন করা হবে। সব মিলিয়ে কলকাতা কর্পোরেশন প্রস্তুত থাকছে যাতে তৃতীয় ঢেউ আসলে বাচ্চারা কোনভাবেই মৃত্যুর মুখে পৌঁছাতে না পারে” সেই ব্যবস্থাই করছে কলকাতা পৌরসভা।
একইসাথে দুর্গাপুজো আসছে তাই কলকাতায় সকলকেই মাক্স পড়া বাধ্যতামূলক করতে হবে। কলকাতা নিউমার্কেট, গড়িয়াহাট, হাতিবাগান সহ গুরুত্বপূর্ণ মার্কেটগুলোতে কলকাতা কর্পোরেশন অভিযান চালাবে। সেই সঙ্গে নিউ মার্কেট এবং কলকাতার রাস্তায় হকারদের মাস্ক বাধ্যতামূলক এবং কাস্টমারদেরও মাক্স পড়তে হবে। যদি কেউ এই মাষ্ক না পড়েন তাহলে কলকাতা পুলিশ কড়া ব্যবস্থা নেবে বলে জানিয়েছে ববি হাকিম। এবং সরকারি বাস এবং বেসরকারি ব্যাংকগুলোতে নো এন্ট্রি মাক্সের স্টিকার লাগানো থাকবে।
অন্যদিকে, বিজেপির অগ্নিমিত্রা পলকে এদিন আক্রমণ করেন ববি হাকিম। তিনি বলেন, “কি ভুলে গিয়েছেন যখন রাজ্যে আট দফা ভোট হয়েছিল, তখন করোনা পরিস্থিতি অনেকটাই খারাপ ছিল। আর এখন করোনা পরিস্থিতি স্বাভাবিক হয়েছে রাজ্যে। তারপর কেন উপ নির্বাচন নিয়ে রাজনীতি করা হচ্ছে”।

5 COMMENTS

Comments are closed.