নিজস্ব সংবাদদাতা: মঙ্গলবার বিকাশ ভবনের সামনে ৫ শিক্ষিকার বিষ খেয়ে আত্মহত্যা চেষ্টা করার ঘটনাকে কেন্দ্র করে এদিন ইকো পার্ক থেকে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে এই বিষয়ের জন্য দোষারোপ করেন।
তিনি জানিয়েছেন, “শিক্ষিকাদের শিক্ষকদের বেতন অনেক কম। প্যারা টিচার, পার্ট টাইম টিচার রয়েছেন তাদের বেতন অনেক কম। এমন অবস্থায় তাদের টান্সফার করে দেওয়া হচ্ছে। দীর্ঘদিন ধরে তাদের বেতন বাড়ানো হচ্ছে না”।
এই সমস্ত চরম অসুবিধার ফলেই শিক্ষক-শিক্ষিকারা দীর্ঘদিন ধরে আন্দোলন করে আসছিলেন। গতকাল সেই ঘটনার চরম পরিণতি ঘটেছে বলে জানিয়েছেন দিলীপ ঘোষ। পাশাপাশি তিনি জানিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী একজন মহিলা তিনি কিভাবে মহিলাদের উদ্বুদ্ধ করা যায় এবং তাদের সঠিক বেতন দিয়ে রাখা যায় সে বিষয়ে সিদ্ধান্ত না নিয়ে শিক্ষিকাদের কম বেতনে চাকরি করাচ্ছেন। শিক্ষাব্যবস্থার অবস্থা যে কোন পর্যায়ে পৌঁছেছে তা নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন দিলীপ ঘোষ।
অন্যদিকে তিনি জানিয়েছেন, “বিশেষজ্ঞরা আগে থেকেই জানিয়ে ছিলেন করোনার তৃতীয় ঢেউ আসতে পারে জুলাই থেকে আগস্ট মাসের মধ্যে। এই সময় মানুষকে অনেক বেশি সতর্ক ও সচেতন হতে হবে। কিন্তু মুখ্যমন্ত্রী চাইছেন এই সময়ে উপনির্বাচন করাতে; যাতে তিনি মুখ্যমন্ত্রী থাকেন”। সেই বিষয়ে অবগত থাকতে এই নির্বাচন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে মুখ্যমন্ত্রীকে দোষারোপ করেন তিনি। পাশাপাশি তিনি জানিয়েছেন, “যদি বিজেপি ছেড়ে কেউ চলে যায় সেটা সম্পূর্ণ তাদের ব্যক্তিগত ব্যাপার। তার কারণ অনেকেই সুবিধা নিতে দলে আসে। সুবিধা না পেলেই অন্য দলে চলে যায়”। সুবিধা পেতে চলে গেলে বিজেপি পার্টির কোন অসুবিধা হবে না বলেও জানিয়েছেন দিলীপ ঘোষ।