নিজস্ব সংবাদদাতা: ফের তৃণমূলকে একহাত নিলেন বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য। এদিন তাকে তৃণমূলের সর্বদলীয় বৈঠকের বিষয়ে জিজ্ঞেস করা হলে তিনি বলেন, “আমরা স্বাগত জানাচ্ছি৷ তারা কখনও থাকে কখনও থাকে না। ওদের মর্জি। এবারে থাকবে ভালো কথা”।
‘লক্ষ্মীর ভান্ডারে রাজনীতি বরদাস্ত নয়’। এমনই মন্তব্য করেছিলেন রাজ্যের মুখ্যসচিব। এদিন এই বিষয়ে শমীক বাবুর দাবি, “মুখ্যসচিব ঠিক বলছেন নাকি মন্ত্রীরা তা ভাবতে হবে। মুখ্য সচিব যদি বলেন তৃণমূল পার্টি অফিস থেকে দেওয়া হবে না তাহলে দেওয়া হবে কিনা দেখা হোক। সবটাই দেখা যাবে”।
জানা গিয়েছে, কংগ্রেসের বৈঠকে যাচ্ছেন না মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন সেই প্রসঙ্গে তিনি বলেন, “প্রধানমন্ত্রী কোন রাজনৈতিক বৈঠক ডাকছেন না। প্রধানমন্ত্রী প্রশাসনিক বৈঠক ডাকছেন। কংগ্রেসের যে বৈঠক তা সম্পূর্ণ রাজনৈতিক বৈঠক। ফলে দুটো এক নয়। আরেকটু সময় দিন, কংগ্রেস এবং তৃণমূল একে অন্যের বিরুদ্ধে গান গাওয়া শুরু করবে”।
কিছুদিন আগেই মুখ্যমন্ত্রী জানিয়েছেন স্কুল খুলবে পুজোর পর। এদিন সেই বিষয়ে ফের একবার রাজ্যকে একহাত নেন শমীক বাবু। তাঁর কথায়, “করোনার কারণে স্কুল বন্ধ রাখা হচ্ছে। কিন্তু সেই স্কুলগুলোয় ভিড় করে দুয়ারে সরকারের ক্যাম্প করা হচ্ছে। স্কুল রাজনীতির ময়দান হয়ে উঠছে”।
মুখ্যমন্ত্রীকে ‘লেডি তালিবান’ বলে বিতর্কে জড়িয়েছেন বিজেপি নেতা সায়ন্তন বসু। এদিন সেই বিষয়ে শমীক বাবুর প্রতিক্রিয়া, “শব্দচয়ন ও শরীরী ভাষা বক্তার একান্ত নিজস্ব। সেই বিষয়ে কিছু বলার নেই”।