নিজস্ব সংবাদদাতা: বেশ কয়েকদিন আগে অতি ভারী বৃষ্টিপাতের ফলে পশ্চিম মেদিনীপুর জেলার ঘাটালের একাধিক এলাকা জলমগ্ন হয়ে পড়েছিল, বন্যার পরিস্থিতির হয়েছে বেশ কয়েকটি এলাকা, তবে একাধিক এলাকায় জল কিছুটা নামলেও গ্রাম পঞ্চায়েত এলাকার বেশ কয়েকটি জায়গা এখনো পর্যন্ত জলমগ্ন, শনিবার ঘাটালের পালপুকুর জলমগ্ন এলাকা পরিদর্শনে আসেন বিজেপি নেত্রী ভারতী ঘোষ। বৃষ্টির ফলে কোথাও যেতে পারেননি তিনি। তাই সাংবাদিকদের মুখোমুখি হয়ে কার্যত একজোটে নিশানা করলেন রাজ্য সরকার ও সংসদের উপর।
তিনি বলেন, “একদিকে ক্লাবগুলোতে দেওয়া হচ্ছে টাকা, অন্যদিকে প্রশান্ত কিশোরকে দেওয়া হয়েছে টাকা। এর জন্য টাকা রয়েছে কিন্তু ঘাটাল মাস্টারপ্ল্যানের জন্য কোনও টাকা নেই”। পাশাপাশি একজোটে নিশানা করলেন সাংসদকে। তিনি বলেন, “উনি কদিন আগে বলেছেন মমতা বন্দ্যোপাধ্যায় যদি প্রধানমন্ত্রী হন তাহলেই ঘাটালের মাস্টারপ্ল্যান বাস্তবায়িত হবে। আমি বলছি উনি কেন সংসদে এই বিষয় নিয়ে উচ্চবাচ্য করছেন না,উনি যখন সংসদ হয়েছিলেন তখনই আশ্বাস দেওয়া হয়েছিল ঘাটালের মাস্টার প্ল্যান নিয়ে, এত বছর পেরিয়ে গেলও এখনো কেন বাস্তবায়িত হচ্ছে না ঘাটাল মাস্টারপ্ল্যান। পাশাপাশি জলমগ্ন হওয়ার কারণে বহু মানুষ আশ্রয় নিয়েছে পাকা বাড়ির ছাদে, রোদ, ঝড়, বৃষ্টিকে উপেক্ষা করে ত্রিপলের ছাউনি বানিয়ে বহু কষ্টের সাথে জীবন যাপন করছে, তারি মাঝে বজ্রসহ বৃষ্টিপাতে আতঙ্ককে মাথায় নিয়ে কোনক্রমে জীবনযাপন করছে বহু সাধারণ মানুষ”।
পাশাপাশি প্রাক্তন পুলিশ সুপার তথা বর্তমান বিজেপি নেত্রী ভারতী ঘোষ বলেন, “আমি যখন পুলিশ সুপার ছিলাম তখন এই বন্যা পরিস্থিতির সময় সাধারণ মানুষকে শুকনো খাবার এবং সেনা নামিয়ে হেলিকপ্টারের নিয়ে মানুষকে উদ্ধার করা হয়েছে, আমি বর্তমান সরকারকে বলব শুকনো খাবার এবং তাদের জন্য পানীয় জলের ব্যবস্থা করা হোক পাশাপাশি এই সময় পানীয় জলের সংকট দেখা দেয় সেই দিকটা নজর দেখে একাধিক পদক্ষেপ গ্রহণ করুক রাজ্য সরকার”।