নিজস্ব সংবাদদাতা: বর্ষাকাল তারপর নিম্নচাপ। একাধারে বৃষ্টি হয়ে চলেছে শহর কলকাতার বেশ কিছু জায়গায়। এখনও পর্যন্ত জল জমে আছে বেশ কিছু অঞ্চলে। তারমধ্যে উল্ল্যেখযোগ্য বডিগার্ড লাইন, বেহালা, তারাতলা। এদিন জলজমা নিয়েই অনেক কথা বলেন পুরসভার পুর প্রশাসক ফিরহাদ হাকিম।
বডিগার্ড লাইনে কেআইপি যে কাজ করছে তা নভেম্বর মাসের মধ্যে শেষ হয়ে যাবে বলে এদিন জানান কলকাতা পুরসভার মুখ্য প্রশাসক ফিরহাদ হাকিম। পাশাপাশি তিনি জানিয়েছেন ড্রেনেজ এর কাজ বেশ কিছু জায়গায় হচ্ছে। বেশির ভাগটাই এ বছরের মধ্যেই শেষ হয়ে যাওয়ার কথা। এছাড়াও মেট্রোর কাজের জন্য বেশ কিছু জায়গায় জল জমছে। সেগুলো সামনের বছর জানুয়ারি মাসের মধ্যেই শেষ হয়ে যাবে অর্থাৎ আগামী বর্ষার আগে শহর কলকাতায় অনেক জায়গায় জল জমবে না বলে জানিয়েছেন ফিরহাদ হাকিম।
এদিন তিনি আরও বলেন, “বিজেপি মুখে অনেক কথাই বলে তারা সাম্প্রদায়িকতার কথাই বেশি বলে। কিন্তু মানুষ গণতন্ত্র বিশ্বাস করে। গণতান্ত্রিক উপায়ে সবকিছু চলে। বিজেপি দাঙ্গা-হাঙ্গামা করে হিংসার রাজনীতি করে মানুষের মনে নিজেদের বাঁচিয়ে রাখার চেষ্টা করে। কিন্তু তৃণমূল গণতান্ত্রিক উপায়ে মানুষের কাছে নিজেদের তুলে ধরে”।
এদিন তিনি গতকালের সজল ঘোষের প্রসঙ্গ টেনে আনেন। তিনি জানিয়েছেন, “সজল ঘোষের কর্মকাণ্ডের জন্য পুলিশ তাকে ধরে নিয়ে গেছে। তার বিরুদ্ধে অসহযোগিতামূলক এবং শ্লীলতাহানি অনেক কেস রয়েছে। এবং তার বাবা প্রদীপ ঘোষ সম্পর্কে তিনি বলেছেন তাঁর অনেক বয়স হয়েছে তার উচিত এই সময় অবসর নেওয়া”।