নিজস্ব সংবাদদাতা: রাজ্য জুড়ে এই মুহুর্তে ‘বিজেপির খেলা হবে’ কর্মসূচি পালন করছে গেরুয়া শিবির। বিভিন্ন জেলায় জেলায় চলছে এই কর্মসূচি। বিভিন্ন খেলাকে সঙ্গী করেই মূলত তারা সারছে এই কর্মকাণ্ড। এদিন ফের এক কর্মকাণ্ডের ঘোষণা করলেন রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ।
এদিন তিনি জানান, এই রাজ‍্য শহীদদের সম্মান জানাতে আগামী ১৭ আগষ্ট থেকে ২২ আগস্ট পর্যন্ত জেলায় জেলায় শহীদ স্মরণ যাত্রা পালন করবে রাজ্য বিজেপি।
শহীদ সম্মান যাত্রা নিয়ে গুরুত্বপূর্ণ বৈঠক করেছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। এ প্রসঙ্গে তিনি বলেছেন, শহীদ সম্মান যাত্রায় চার জন কেন্দ্রীয় মন্ত্রী উপস্থিত থাকবেন। এই দিন গুলিতে শহীদদের পরিবারকে সম্মান জানানোর পাশাপাশি কেন্দ্রীয় মন্ত্রীরা শহীদ পরিবারের সঙ্গে কথা বলবেন। ওই এলাকায় সাধারণ মানুষের সঙ্গে কথা বলবেন চার কেন্দ্রীয় মন্ত্রী।
এর পরেই দিলীপ ঘোষ বলেন, “আজকের দিন ভারতবর্ষের খুব দুঃখের দিন। আজকের দিনে দেশকে ভাগ করা হয়েছিল। এটা প্রকৃত বিরোধী শুধুমাত্র রাজনৈতিক স্বার্থে দেশ বিভাজন করা হয়েছিল। ডাক্তার শ্যামাপ্রসাদ মুখার্জির আত্ম বলিদানে এই দেশ স্বাধীন হয়েছিল”।
তৃণমূল কংগ্রেস রাজ্য জুড়ে কন্যাশ্রী দিবস পালন করছে। এই প্রসঙ্গে এদিন দিলীপ ঘোষ বলেন, “কন্যাদের সম্মান ও সুরক্ষার দরকার রয়েছে। খেলা দিবসও পালন করছে তবে বছরে তৃণমূল কংগ্রেস এ রাজ্যে কোন খেলার উন্নয়ন করেনি। খেলা দিবস নয় রাজনৈতিক হিংসা না খেলাই ভালো। এই রাজ‍্য সত্যি সত্যিই খেলাধুলার উন্নয়নের জন্য চেষ্টা করুন। বাংলার ঐতিহ্য ফুটবল ঢুবতে বসেছে। যারা খেলা কিছুই বোঝে না আজ দেখা যাচ্ছে খেলার মাথায় তারা বসে রয়েছেন নির্দেশ দিচ্ছেন এটাই হচ্ছে”।