নিজস্ব সংবাদদাতা: ইতিমধ্যে শহর কলকাতা তথা শহরাঞ্চলে বাসের একটি সংকট চলছে। তবে আরও বেশি বাস নামানোর চেষ্টা করছে পরিবহন দপ্তর। এদিন এমনটায় জানালেন ফিরহাদ হাকিম। বিভিন্ন জায়গা থেকে বাস নিয়ে এসে আরো বেশি করে বাস চালানোর ব্যবস্থা করা হচ্ছে বলেও তিনি জানিয়েছেন। বাসেতে বেশি ভিড় না হয় সেই জন্য বাস বাড়ানো হচ্ছে। ইতিমধ্যে প্রাইভেট বাস নেওয়া হচ্ছে বলে তিনি জানিয়েছেন।
পাশাপাশি এদিন তিনি কেন্দ্রীয় সরকার তথা দিলীপ ঘোষকে একহাত নিয়েছেন। তিনি জানিয়েছেন, “তৃণমূল সরকার কোথায় কিভাবে যাতায়াত করবে তা নিয়ে বিজেপির ভাবার দরকার নেই। ওনারা এতদিন বাংলায় এসেছেন মেহুল চোক্সির বিমানে এসেছেন না নীরব মোদির বিমানে এসেছেন সেই নিয়ে প্রশ্ন করেনি তৃণমূল সরকার। তাহলে তৃণমূল কোথায় কিভাবে যাবে তা নিয়ে বিজেপির মাথাব্যথা কিসের”।
পাশাপাশি তিনি জানিয়েছেন, “এক সময় বিজেপি বলেছিল তাদের অধিকার আছে তাদের দলকে প্রসারিত করার। আজকে তিনি জানিয়েছেন তৃণমূল কংগ্রেসের অধিকার আছে তৃণমূলের বিভিন্ন ইউনিট বিভিন্ন জায়গায় খোলার। সেখানে গণতান্ত্রিক পদ্ধতিতে আশীর্বাদ নিয়ে ক্ষমতা দখল করার অধিকার রাজনৈতিক দল হিসেবে তৃণমূল কংগ্রেসের আছে। এতে দিলীপ ঘোষ কেন আশঙ্কিত হচ্ছে তা তার জানা নেই। দিলীপ ঘোষের তো প্রমোশন হবে না। দিলীপ ঘোষ শুভেন্দুর মতো অরিজিনাল আসা-যাওয়ার লোক নয়। তাহলে দিলীপ ঘোষের আশঙ্কিত হওয়ার কি আছে”।
একইসঙ্গে তিনি জানিয়েছেন, “যদি এতই আশঙ্কিত হওয়ার থাকে তাহলে দিলীপ ঘোষ তো বাড়ির বাইরে বের হতে পারবেন না। এটা কোন রাজনৈতিক কথা নয়। রাজনৈতিক কথা হল গণতান্ত্রিক দেশে বাস করছি। তৃণমূলের বক্তব্য তৃণমূল বলবে। মানুষ সমর্থন কাকে করবে সেটা মানুষ ঠিক করে নেবে। আমি আমার বক্তব্য কাউকে জানাতে দেব না। মারব, ধরে পেটাবো, অত্যাচার শেষ কথা বলে না। গণতন্ত্র শেষ কথা বলে”।
পাশাপাশি তিনি জানিয়েছেন, “বিজেপি খেলতে জানে না। মাঠে কোথা থেকে খেলবে। অমিত শাহ, নরেন্দ্র মোদী খেলতে জানে না। তার চামচারা কোথা থেকে খেলবে। তা হয় নাকি। যদি মেন লোক ফেল করা যায় তাহলে বাচ্চা গুলো কোথা থেকে খেলবে”। এই নিয়ে ব্যঙ্গাত্মক কথা বলেছেন ফিরহাদ হাকিম। অন্যদিকে তিনি খালগুলো সংস্কার নিয়েও এদিন কথা বলেন।