নিজস্ব সংবাদদাতা: রাজ্যজুড়ে যে বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে তার ফলে সাধারণ মানুষের যে ক্ষয়ক্ষতি হয়েছে সেখানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভূমিকা ঠিক কতখানি। এবার এই নিয়ে প্রশ্ন তুললেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তিনি জানিয়েছেন, “রাজ্যজুড়ে যে ভয়ানক বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে খানাকুল, দাস নগর, আমতা, ঘাটাল সমস্ত জায়গায় মানুষের অবস্থা ভয়াবহ। কিন্তু মুখ্যমন্ত্রী সেখানে কি করছেন। সেখানে গিয়ে জলে দাঁড়িয়ে শুধুমাত্র ছবি তুলে চলে আসছেন। ১০ বছর ধরে তিনি মুখ্যমন্ত্রী হয়ে আছেন”।কিন্তু সাধারণ মানুষের জন্য কি কাজ করেছেন তা নিয়ে প্রশ্ন তুললেন দিলীপ ঘোষ।
পাশাপাশি তিনি জানিয়েছেন, “কেন্দ্র থেকে যে টাকা রাজ্য সরকার পায় সেই টাকা কোন কাজে লাগানো হয়? বরং সেই টাকা প্রশান্ত কিশোর কে দিয়ে খরচা করে ভোটে জিতেছে তৃণমূল সরকার।তাতে সাধারণ মানুষের কোনো লাভ হচ্ছে না। দীর্ঘদিন ধরে বন্যাকবলিত এলাকা গুলো বছরের পর বছর বন্যায় ভেসে যাচ্ছে। কিন্তু মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর জন্য কিছুই করছে না”।
অন্যদিকে, এদিন তিনি সাংসদ দেব কেও একহাত নেন। তিনি জানিয়েছেন, “মুখ্যমন্ত্রী এবং এতদিন ধরে কিছু করতে পারলেন না আর এখন দেব জানাচ্ছেন মুখ্যমন্ত্রী প্রধানমন্ত্রী হলে ঘাটালের জন্য উন্নতি করবেন। যা খুবই হাস্যকর”। পাশাপাশি, পরবর্তী বিজেপির রাজ্য সভাপতি কে হবেন তা নিয়ে ইতিমধ্যেই নানারকম নাম উঠতে শুরু করেছে। তা নিয়ে দিলীপ ঘোষ জানিয়েছেন, “তিনি এখনও পর্যন্ত বিজেপির রাজ্য সভাপতি। ২০২২ পর্যন্ত তিনি বিজেপির রাজ্য সভাপতি পদে আছেন। পরবর্তী সময়ে কে হবেন তা নিয়ে দল ঠিক করবে। তবে দলের কথার উপরে কোন কথা নাই”। তিনি জানিয়েছেন, “কোন দল কার সাথে বৈঠক করছে তা নিয়ে বিজেপির বিন্দুমাত্র আগ্রহ নেই। প্রত্যেকেই নিজের ভবিষ্যৎ ঠিক করতে চায়”।