নিজস্ব সংবাদদাতা: ফের একবার অমানবিকতার স্বাক্ষী থাকল শহর কলকাতা। বৃদ্ধা মায়ের ঠাঁই হল রাস্তায়। এবং এই ধরনের জঘন্য কাজে জড়িয়েছেন খোদ বৃদ্ধার মেয়ে। এই ঘটনাটি ঘটেছে উত্তর কলকাতার সিঁথি থানার পেয়ারা বাগান এলাকায়।
পুলিশ সূত্রে জানা গিয়েছে, এক বৃদ্ধাকে যার বয়স আনুমানিক ৮০ বছর প্রবল বৃষ্টির মধ্যে রাস্তার পাশে ফেলে চলে যায় তার পরিবার। সিঁথির মোড় এর কাছে মেট্রো বাইপাসের ধারে যে রাস্তা দিয়ে যান চলাচল খুব কম করে এই নির্জন এলাকায়, সেখানে হঠাৎ শোনা যায় এক বৃদ্ধার আর্তনাদ। আর্তনাদ শুনে এলাকার লোকজন কাছে গিয়ে দেখে প্লাস্টিক মোড়া অবস্থায় এক বৃদ্ধা পড়ে আছে।
প্রথমে এলাকার মানুষজন তাকে মৃত বলে অনুমান করে। তারা ভাবে কেউ হয়তো মৃতদেহ ফেলে গেছে প্লাস্টিক বন্দী করে। খবর দেওয়া হয় সিঁথি থানায়।
ঘটনাস্থলে আসে সিঁথি থানার পুলিশ এবং ওই প্লাস্টিক খুলে দেখেন ঐ খানে মৃত না, জীবিত এক মহিলায় রয়েছেন। মহিলাকে উদ্ধার করে মহিলার সাথে কথা বলে আসল বিষয় জানতে পারে পুলিশ। বোঝা যায় তার নাম ঠাকুর দাসী সাহা। তিনি যেটুকু বলতে পেরেছেন তা হল এই রকম। তার মেয়ে তাকে দুজন ছেলেকে দিয়ে এখানে রেখে গেছে।
বৃদ্ধার বক্তব্য অনুযায়ী চিৎপুরে তার বাড়ি। তবে নির্দিষ্ট করে বলতে পারছেননা তার ঠিকানা। তাকে রিকশায় করে নিয়ে আশা হয়েছিল ওই নির্জন এলাকায় এবং তারপর সেখানেই ফেলে দিয়ে চলে যায় তাকে।
পুলিশ ও স্থানীয় মানুষের সহযোগিতায় ওই বৃদ্ধাকে আপাতত আরজিকর হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। বৃদ্ধার বয়ান অনুযায়ী পুলিশ পরিবারের সঙ্গে যোগাযোগের চেষ্টা করছে। তবে সন্তানের এরকম মানবিকহীন দায়িত্ব দেখে অবাক হয়েছেন অনেকেই। সকলের বক্তব্য একটায়, এরকমও সন্তান হয়…..!