নিজস্ব সংবাদদাতা: এই রাজ্যের অবস্থা ভারতের থেকে আলাদা। এই হিংসা পশ্চিমবঙ্গের বাইরে আর কোথাও দেখা যায় না। এই অবস্থায় আশীর্বাদ যাত্রা শহীদদের সম্মানের উদ্দেশ্যে শুরু হবে। কেন্দ্রে আশীর্বাদ যাত্রা এখানে শহীদ সম্মান যাত্রা হিসেবে পালিত হবে। এদিন সাংবাদিকদের মুখোমুখি হয়ে এমনই জানালেন বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য।
শমীক বাবুর কথায়, “চারজন কেন্দ্রীয় মন্ত্রী শহীদ পরিবারের কাছে যাবেন। কোভিড নিয়ে আমরা রাজনীতি চাই না। স্কুল খুলবে আনন্দের খবর শুধু স্কুল টাই বন্ধ ছিল। পশ্চিমবঙ্গে পর্যাপ্ত ভ্যাকসিন আসুক এটা সবাই চায়। কিন্তু এখানেও বিভাজনের রাজনীতি টেনে আনার কোনো মানে হয় না। প্রধানমন্ত্রী রাজ্যের সাথে সহযোগিতা করছেন। কিন্তু গুজরাট প্রসঙ্গ বারবার টানলে কত জিএসটি দিচ্ছে সেটাও দেখতে হবে, এই তুলনার কোন প্রয়োজন নেই”।
অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়ের প্রসঙ্গে শমীক ভট্টাচার্য বলেন, “আমরা আশা করব ওনার থেকে রাজ্য কিছু শিক্ষা নেবে”।
অশোকনগরে ভ্যাকসিন নিয়ে পুলিশের লাঠিচার্জের প্রসঙ্গে বলেন, “পুলিশের কাছ থেকে মানুষ মানবিকতা আশা করে। যেখানে পুলিশ তদন্ত না করেই বলে দিচ্ছে সুসাইড সেখানে এর থেকে আর কি আশা করা যেতে পারে?” মুখ্যমন্ত্রীর ‘ম্যান মেড’ বন্যার অভিযোগের প্রসঙ্গে এদিন শমীক ভট্টাচার্য বলেন, “মুখ্যমন্ত্রী কোন ভুল কথা বলছেন না, ঘাটাল মাস্টারপ্ল্যান এখন বিশবাঁও জলে। নদী গুলোর কোন সংস্কার নেই, নিচের তলায় চরম দুর্নীতি এর জন্য দায়ী”। পরিকল্পনার অভাব এবং ব্যর্থতার জন্য এই বন্যা হয়েছে বলে কার্যত রাজ্যকেই তোপ দাগলেন বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য।