নিজস্ব সংবাদদাতা: ‘৩৪ বছরের বামফ্রন্ট সরকার, ১১ বছরের তৃণমূল সরকার বন্যা পরিস্থিতি নিয়ন্ত্রণে কোন কাজ করেনি’। এমনই অভিযোগ করলেন বিজেপির মহিলা মোর্চার রাজ্য সভানেত্রী ও আসানসোলের বিধায়ক অগ্নিমিত্রা পল। বুধবার তিনি বাঁকুড়ার সোনামুখীর দামোদর তীরবর্ত্তী বন্যাকবলিত রাঙ্গামাটি, কেনেটি, পাণ্ডে পাড়া, সমিতি মানা এলাকা ঘুরে দেখার ফাঁকে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এই অভিযোগ করেন। একই সঙ্গে তিনি বলেন, সামান্য খরচেই এই নদীবাঁধ সংস্কার করা যেতো, কিন্তু তা করা হয়নি। ফলে বিঘার পর বিঘা কৃষি জমি ক্ষতিগ্রস্ত, চরম সমস্যায় কৃষিজীবি মানুষ।
তাঁর কথায়, “তৃণমূলের নেতা কর্মীরা যখন আরামে ঘুমোচ্ছেন, ঠিক তখন এই মানুষ গুলি ঘুমোতে পারছেননা। কখন দামোদরের জল ঘরের মধ্যে ঢুকে যায়! রাজ্যের ক্লাব গুলিকে পাঁচ লক্ষ টাকা করে দেওয়া হচ্ছে, অথচ রাজ্যে কোন মেডেল আসছেনা। অথচ বিগত বাম সরকার এই বাঁধ গুলি তৈরী করে দিয়ে গেলেও ১১ বছরের তৃণমূল সরকার এদিকে কোন নজর দেয়নি” বলেই তিনি স্পষ্টতই অভিযোগ করেন।
অগ্নিমিত্রা পল এদিন বন্যাবিধ্বস্ত ঐ গ্রাম গুলির মানুষের সঙ্গে কথা বলেন। এদিন সর্বক্ষণ তাঁর সঙ্গে ছিলেন ইন্দাসের বিজেপি বিধায়ক নির্মল ধারা, সোনামুখীর বিধায়ক দিবাকর ঘরামী, কোতুলপুরের বিধায়ক হরকালি প্রতিহার, ওন্দার বিধায়ক অমর শাখা প্রমুখ।