নিজস্ব সংবাদদাতা: অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ত্রিপুরা সফর কিংবা উচ্চমাধ্যমিকের ফলাফল নানান বিষয় নিয়ে খোলামেলা আলোচনা করলেন বিজেপির মুখপাত্র। মঙ্গলবার সাংবাদিক বৈঠকে এই ধরনের বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে কথা বলেন শমীক ভট্টাচার্য।
প্রথমেই তিনি উচ্চমাধ্যমিকের কৃতি পরীক্ষার্থীদের মধ্যে যে ধর্মীয় পরিচয় নিয়ে বিতর্কের সূত্রপাত হয়েছিল, তা নিয়ে মন্তব্য করেন। তাঁর কথায়, “উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের সভানেত্রী মহুয়া দাস তিনটি গুরুত্বপূর্ণ পদের দায়িত্বে রয়েছেন। তিনি যে এই ধরনের ধর্মীয় বিষয় নিয়ে বিতর্কের সৃষ্টি করবে না তা অনেকেই জানে। এই সম্পূর্ণ বিষয়ে রাজ্য সরকারের মদত রয়েছে তা প্রমাণ হয় এর থেকেই”।
একই সাথে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের গাড়িতে ত্রিপুরা সফরে হওয়া হামলার ঘটনাকে ‘দুঃখজনক’ তকমা দিলেন শমীক ভট্টাচার্য। তাঁর কথায়, “এই ধরনের ঘটনাকে বিজেপি কখনোয় সমর্থন করে না। ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত করবে রাজ্য বিজেপি”।
এদিন রাজ্য সরকারের ‘খেলা হবে’ দিবস নিয়ে খানিকটা ব্যঙ্গাত্মক জবাব দিতেই দেখা যায় বিজেপির মুখপাত্রকে৷ তিনি বলেন, “খেলা হবে স্লোগানের এতই বেশি প্রচার হয়েছে দেশজুড়ে, যে তা দেখে যেকোনও মুহুর্তে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি পদত্যাগ করে ফেলতে পারেন”। তবে বিজেপি যেমনটা বারংবার বিভিন্ন মাধ্যমে জানিয়েছে যে ১৬ আগস্ট তৃণমূল যতই ‘খেলা হবে’ দিবস পালন করুক না কেন, বিজেপি পালটা ‘পশ্চিমবঙ্গ বাঁচাও’ দিবসই পালন করবে।
এখন দেখার ১৬ আগস্ট রাজনীতির ঠিক কি রঙ লাগে।