নিজস্ব সংবাদদাতা: নিজস্ব বাসভবনে বিজেপি নেতা তথা রাজ্য বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য বৃহস্পতিবার এক সাংবাদিক সম্মেলন করেন। বৈঠক থেকে ব্রাত্য বসুর ত্রিপুরা সফর নিয়ে তিনি বলেন, “ব্রাত্য বসু রচিত আপার প্রাইমারি এর বিষয়ে আগে নজর দেওয়া উচিত। উচ্চ মাধ্যমিকের রেজাল্ট এর জন্য ছাত্রছাত্রীরা যে সমস্যার সম্মুখীন হয়েছে সে দিকেও নজর দেওয়া উচিত। তিনি রাজ্যের সমস্যা সমাধান করতে পারছেন না অথচ ত্রিপুরা গেছেন রাজনীতি করতে। এছাড়াও রাজ্যে শিল্পের পরিবেশ তৈরি করতে ব্যর্থ হয়েছে এই সরকার। কেন এখানে শিল্প আসছে না, নির্দিষ্ট কোনো জমি নেই বলেই তো। মুখ্যমন্ত্রী পরিস্থিতি বদলাতে পারলে নিশ্চয় কেন্দ্র আগামী দিনে সাহায্য করবে”।
এছাড়াও ত্রিপুরায় তৃণমূলের রাজনীতি করার প্রসঙ্গে রাজ্যের শিক্ষামন্ত্রীকে দেখে তিনি আরো বলেন, “একজন ক্যাবিনেট মিনিস্টার পাশের রাজ্যে গিয়ে সেখানকার আইন ও প্রশাসনিক নিয়ম নিয়ে প্রশ্ন তুলছেন এটা কখনোই কাম্য নয় গণতন্ত্রের পক্ষে”।
সর্বভারতীয় ক্ষেত্রে জোট প্রসঙ্গে শমীক বাবু বলেন, “জোটের ডাক একা দিয়েছে তৃণমূল কংগ্রেস। পশ্চিমবঙ্গের বাইরে তৃণমূলের কতটা প্রাসঙ্গিকতা আছে সেটা কয়েক বছর আগে মানুষ দেখেছে। এই জোট নিয়ে বিজেপি একেবারেই চিন্তিত নয়।
নীতিন গড়করি সঙ্গে মুখ্যমন্ত্রী দেখা করা প্রসঙ্গে তিনি বলেন, “রাজ্যের মুখ্যমন্ত্রী দেখা করবেন এটা স্বাভাবিক নিয়ম। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী জননেত্রী এগুলো সব এখন মিলেমিশে একাকার হয়ে গেছে। এখনকার পরিস্থিতির মূল কারণ জাতীয় মানবাধিকার কমিশনের রিপোর্ট। মানুষের দৃষ্টি ঘোরাতে এই মোদি বিরোধী প্ল্যাটফর্ম তৈরির চেষ্টা করছেন রাজ্যের মুখ্যমন্ত্রী তাই জন্য দিল্লি গিয়ে তিনি জোট পাকানোর চেষ্টা করছেন”।