নিজস্ব সংবাদদাতা: বৃহস্পতিবার ত্রিপুরা উড়ে গেলেন কাকলি ঘোষ দস্তিদার। কলকাতা বিমানবন্দরে এসে তিনি জানালেন, “ত্রিপুরার রাজ্যটা গত পাঁচ বছরে ভারতীয় জনতা পার্টির যে সরকার তার হাত ধরে শেষ হয়ে গিয়েছে। সেখানে কোনো উন্নয়ন হয়নি এবং সর্বস্তরের মানুষের উপর আক্রমণ হয়েছে। হাজার হাজার মানুষ তারা চাকরি খুইয়েছেন। হাজার হাজার শিক্ষক, যারা সরকারি চাকরি করতেন চাকরি খেয়ে নিয়েছে বিজেপি সরকার। এই সবকিছুর প্রতিবাদে ত্রিপুরার মানুষ চাইছে সেখানে তৃণমূল কংগ্রেস সরকার মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে গরুক এবং মমতা ব্যানার্জি পশ্চিমবাংলায় যে সুশাসন করেছেন সেই খবরটাই তারা চাইছেন তাই তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে আমরা যাচ্ছি ত্রিপুরার মানুষের ডাকে সাড়া দিয়ে”।
বিধানসভা নির্বাচনের আগে বিজেপির মন্ত্রীদের বাংলা ভ্রমণ নিয়ে এদিন গেরুয়া শিবিরকে একহাত নেন কাকলি। তাঁর কথায়, “পশ্চিমবাংলায় যখন বিধানসভা নির্বাচন হচ্ছিল তখন দিল্লি থেকে নেতারা আসছিলেন, বড় বড় মন্ত্রীরা আসছিলেন। ডিজাস্টার মানেজমেন্ট আইন তাদের বিরুদ্ধেও প্রয়োগ করা উচিত সেটাও তাহলে আমাদের ভাবতে হবে। আইন এক দেশে দুই রকম হয় না। আগামীকাল অভিষেক বন্দ্যোপাধ্যায় আসবেন আমাদেরকে যে মানুষরা ডেকে নিয়ে যাচ্ছেন তারা অত্যাচারিত আমরা তাদের ডাকে সাড়া দিয়ে যাচ্ছি”।
এদিন মানিক সরকার প্রসঙ্গে কাকলি ঘোষ দস্তিদার বলেন, “ত্রিপুরাতে ওনাদের উপরে অত্যাচার হয়েছে ওনাদের মনীষীদের মূর্তি ভাঙ্গা হয়েছে। ওনাদের উপরে আক্রমণ হয়েছে খুন হয়েছে। তাই ওনাদের যদি দেরিতে হলেও বোধোদয় হয়ে থাকে খুব ভালো হয়েছে”।