নিজস্ব সংবাদদাতা: কোভিড টিকাকরণ ও বাংলার নাম পরিবর্তন নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা সারলেন তৃণমূল সুপ্রিমো। মোদীর সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের একথায় জানান তিনি। ৪৫ মিনিটের এই বৈঠকে পেগাসাস ইস্যু সহ একাধিক বিষয়ে কথা হয় বলে জানিয়েছেন খোদ মুখ্যমন্ত্রী। এবং তার এই বৈঠকের পরই পালটা জবাব দিল বিজেপি নেতৃত্ব। মুখ্যমন্ত্রীর মন্তব্যের কড়া জবাব দিলেন বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য মহাশয়।
এদিন মুখ্যমন্ত্রীর টিকা প্রসঙ্গ নিয়ে শমীক বাবু দাবি করেন, “মুখ্যমন্ত্রী তো টিকার জন্য বলবেই,আমারও চাই। কিন্তু নীচুতলায় টিকা নিয়ে যা হচ্ছে সেটা বন্ধ হওয়া উচিত”। তাঁর কথায়, “কোনও দেশ বলেছে তাদের কাছে পর্যাপ্ত ভ্যাকসিন আছে? প্রধানমন্ত্রী বা আমাদের দলেও কী কেউ বলেছে আমাদের পর্যাপ্ত ভ্যাকসিন রয়েছে? তবে এই পরিস্থিতিকে নিয়ন্ত্রণ করতে ভারত সরকার দৃষ্টান্ত সৃষ্টি করেছে। ভ্যাকসিন চাওয়ার দাবি অমুলক নয়, কিন্তু যেভাবে তা পরিবেশন করা হচ্ছে তাতে মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করছে এই সরকার”।
পশ্চিমবঙ্গের নামবদল নিয়ে এদিন শমীক ভট্টাচার্য দাবি করেন, “আমরা পশ্চিমবঙ্গ নাম বদলের বিরোধী কারণ এর সঙ্গে একটা রক্তাক্ত ইতিহাস রয়েছে।তাই আমরা কখনোই আমাদের রাজ্যের নামবদল চাইব না”।
এবার বিজেপি বিরোধীদের লক্ষ্য ২০২৪। তাই তৃণমূল নেত্রী সহ সকল দলের বিরোধী দলের হেভিওয়েট লিডাররা একত্রিত হচ্ছেন। এদিন সেই সমীকরণের বিরোধিতা করে শমীক ভট্টাচার্য বলেন, “যারা বিরোধিতা করতে নেমেছে তারা আগে ঠিক করুক মুখ কে? ভারতের মানুষ জোট সরকার দেখেছে সেখানে দেখেছে অস্থিরতা,অনিশ্চয়তা। তাই ২৪ এও মোদীর পক্ষেই থাকবে জনতা”।
এদিন রাজ্যের উপনির্বাচন নিয়ে শমীক বাবু দাবি করেন, “নির্বাচন কমিশন যদি মনে করেন যে নির্বাচন করার পরিস্থিতি রয়েছে, তাহলেই রাজ্যে নির্বাচন করাবেন”।