নিজস্ব সংবাদদাতা: সোমবার রাজ্য বিজেপির হেস্টিংস কার্যালয়ে সাংবাদিকদের মুখোমুখি হন শমীক ভট্টাচার্য। সেখানে সাংবাদিকদের শহীদ দিবস থেকে শুরু করে পেগাসাস কেলেঙ্কারির বিষয়ে অকপটে উত্তর দেন তিনি। এছাড়াও আরও বেশ কিছু বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তর দেন শমীক ভট্টাচার্য।
রবিবার রাতে কাকদ্বীপের বিজেপি কর্মীর মৃত্যু হয়। এদিন সেই বিষয়ে বলতে গিয়ে শমীক বাবু বলেন, “রাজ্যের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পর রাজ্যে গতকালের খুনের তালিকা ৩১ নম্বরে পৌঁছাল। শুধুমাত্র বিরোধীদল করা শাসক দলের সমালোচনা করা ও নির্বাচনে অংশগ্রহণ করার জন্য এই ৩১ জন খুন হলেন”।
পাশাপাশি রাজ্যে আইনের শাসন নেই দাবি করে তিনি বলেন, “এ ব্যাপারে কেন্দ্রীয় সরকার ও সুপ্রিমকোর্টের ভাববার প্রয়োজন আছে বিজেপি গণতন্ত্রে বিশ্বাস করে, গণতন্ত্রের উপর আস্থা রাখে। অথচ এই সরকার গণতন্ত্রেরই খুন করে”। সিপিআইএমকে এদিন ‘ঔদ্ধত্যের পার্টি’ বলে তকমা দেন শমীক ভট্টাচার্য। তার কথায়, “এই দলের জন্য সকলের কাছে মাথা নত হয়ে যাচ্ছে” বলে দাবি করেন শমীক ভট্টাচার্য।
পেগাসাস কাণ্ডের জের তুলে তিনি বলেন, “প্রথম অভিযোগ রাহুল সিনহা করেছিলেন দ্বিতীয় অভিযোগ আজ তৃণমূল যাকে নেতা বানাচ্ছেন সেই মুকুল রায় তিনিও বক্তব্য রেখেছিলেন ক্যামেরার সামনে বলেছেন যে রাজ্যে পুলিশের রাজ প্রতিষ্ঠিত হচ্ছে। এ ব্যাপারে মুকুল রায় আদালতে পর্যন্ত গিয়েছেন। এটা কিভাবে দেখবে তৃণমূল কংগ্রেস? হয় মুকুল রায় জনগণের কাছে প্রকাশ্যে ক্ষমা চাক নইলে সাংবাদিক সম্মেলন করে সকলের কাছে ক্ষমা চান”।