নিজস্ব সংবাদদাতা: ‘একটাই পোস্ট বাকি সব ল্যাম্পপোস্ট’ দুর্গাপুর থেকে এই ভাবেই তৃণমূলকে তুলোধনা করলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। ‘দেউলিয়ার সরকার তৃণমূল’ এমনও কটাক্ষ করেন বিরোধী দলনেতা।
এদিন তিনি আরও অভিযোগ করে বলেন, “তৃণমূল দুর্গাপুর প্রোজেক্ট লিমিটেডকে কাগজে বিক্রি করে দিতে পারে কিন্তু বিজেপি পজিশন নিতে দেবে না। নন্দীগ্রাম জমি আন্দোলনে, হরিপুর পরমাণু বিদ্যুৎ কেন্দ্র আন্দোলনে লড়াই করেছি এবার দুর্গাপুর প্রোজেক্ট নিমিটেডের জমি বাঁচানোর জন্য দুর্গাপুরের মানুষকে নিয়ে লড়াই করব”।কোঅপারেটিভ ব্যাঙ্ক থেকে দু-হাজার কোটি টাকা লোন নিয়েছে এই রাজ্যের দেউলিয়া সরকার বলে অভিযোগ করেন বিরোধী দলনেতা।
‘রক্ষা করব ডিপিএল, রক্ষা করব দুর্গাপুর, রক্ষা করব আগামী প্রজম্মের ভবিষ্যত’ এই বার্তা দিয়ে দুর্গাপুর প্রোজেক্ট লিমিটেডের গেটের সামনে এদিন ধর্না মঞ্চে বসে বিজেপি। মঙ্গলবার বিকালে শুভেন্দু অধিকারি উপস্থিত ছিলেন। রাজ্য সরকার দুর্গাপুর প্রোজেক্ট লিমিটেডকে পুনর্জীবিত করার উদ্যোগ নিয়েছেন। বিজেপির অভিযোগ রাজ্য সরকার ডিপিলের জমি বিক্রি এবং উচ্ছেদ করে DPLকে বাঁচানোর চেষ্টা চালাচ্ছেন। কিন্তু জমি বিক্রি করতে দেওয়া যাবে না উচ্ছেদ করতে দেওয়া যাবে না বলে জানান বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এদিন আরো অভিযোগ করে তিনি বলেন, “বিজেপি এবং বিধানসভাকে অন্ধকারে রেখে ডিপিএলকে পুনর্জীবিত করার নামে জমি বিক্রি করতে চাইছে”। এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কুলটির বিধায়ক, দুর্গাপুর পশ্চিমের বিধায়ক লক্ষণ ঘোরুই, বিধায়ক অগ্নিমিত্রা পল সহ অন্যান্য বিধায়করা।