নিজস্ব সংবাদদাতা: গত তিনদিন আগেই আসানসোল থেকে মুখ্যমন্ত্রীর উদ্দেশ্যে বিতর্কিত মন্তব্য করেছিলেন বিজেপি নেতা সায়ন্তন বসু। তা নিয়ে রাজনীতিতে প্রচুর চর্চাও হয়। ফের একবার হিন্দুত্ব নিয়ে বিতর্কের মধ্যে জড়ালেন তিনি।
রবিবার ভ্যাকসিনের খোঁজ খবর রাখতে এলাকায় পরিদর্শনে বের হন বিজেপি নেতা সায়ন্তন বসু। সেখানেই সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, “রাজ্য ভ্যাকসিন নিয়ে কালোবাজারি করছে। তাই সাধারণ মানুষই চাইছে যাতে কেন্দ্র ভ্যাকসিনের দায়িত্ব নেয়। সকল মানুষ ভ্যাকসিন পাচ্ছে কিনা, তাই খোঁজ খবর নিচ্ছে রাজ্য বিজেপির নেতৃত্বরা”।
শুভেন্দু অধিকারীর বাড়িতে সিআইডি হানা প্রসঙ্গে এদিন সায়ন্তন বসু বলেন, “সিআইডি দিয়ে বিজেপিকে চমকানো যাবে না। তার চেষ্টা করা হলে তৃণমূলকে কিভাবে চমকাতে হয়, তা আমরা ভালো করে জানি”।
এদিনই নিশীথ প্রামাণিকের বাংলাদেশ তত্ত্বের ওপর পালটা মন্তব্য কর‍তে গিয়ে তিনি বলেন, “যদি ধরেও নিই তৃণমূলের করা এই তত্ত্ব সঠিক, তাহলেও বলবো বিজেপি একজন হিন্দুকেই মন্ত্রীত্বের দায়িত্ব দিয়েছে। নিশীথ হিন্দু উদ্বাস্তু, বিজেপি তাদের সমর্থন করে। তাছাড়া এখন তো সিএএ-ও আইনি সমর্থন পেয়ে গেছে”। অনেকেই মনে করছেন সায়ন্তনের এই মন্তব্য খানিকটা হলেও ধর্মীয় ভাবাবেগে আঘাত হেনেছে অন্য সম্প্রদায়ের মানুষদের মনে; যা ভবিষ্যতে অন্য কোনও রূপও নিতে পারে।