নিজস্ব সংবাদদাতা: করোনার তৃতীয় ঢেউয়ের আশঙ্কার বাণী শুনিয়েছে আইসিএমআর। আগস্টের মাঝামাঝি করে তা আছড়ে পড়বে এরাজ্যে। থার্ড ওয়েভের প্রভাব আরও অনেক বেশি, এমনটাই দাবি করছেন চিকিৎসকেরা। ফলে কোভিড বিধি মেনে চলা এবং সাবধানে থাকা ছাড়া এই মুহুর্তে আর করোণীয় কিছু নেই রাজ্যবাসীর। এদিন তা নিয়েই আশঙ্কা প্রকাশ করলেন কলকাতা পুরসভার পুর প্রশাসক ফিরহাদ হাকিম।
কলকাতা পুরসভার প্রশাসনিক বোর্ডের চেয়ারম্যান ফিরহাদ হাকিম সাংবাদিকদের মুখোমুখি হয়ে এদিন জানান, “হাত জোড় করে কলকাতাবাসীর কাছে অনুরোধ করছি সকলেই করোনা বিধি মেনে চলুন। নিরাপদে থাকুন না হলে আগামী দিনে করোনার প্রকোপ আরও বাড়বে”।
ববি হাকিমের কথায়, “এ রাজ্যে ভ্যাকসিন খুব কম আসে। প্রয়োজনের তুলনায় মাত্র ১৫% ভ্যাকসিন পাওয়া যাচ্ছে। যদি এভাবে চলতে থাকে আগামী দিনে তীব্র সংকটের মধ্যে পড়তে হবে কলকাতাবাসীকে”। পাশাপাশি আর ১০০ দিনের মধ্যেই তৃতীয় ওয়েভ আসতে চলেছে বলে আশঙ্কা করেছেন । তার আগে ভ্যাক্সিনেশন প্রক্রিয়া শেষ করার লক্ষ্য মাত্রা রাখছেন পুর প্রশাসক।
সেই সঙ্গে তিনি আরো বলেছেন, “পোলিও টিকার ১০০ শতাংশ কাজ চলছে। করোনার জন্য পোলিও টিকা বন্ধ থাকছে না। সমান তালে পোলিও টিকা দেওয়া হচ্ছে”। এদিকে ভ্যাকসিন প্রসঙ্গ নিয়ে এদিন ফের একবার কেন্দ্রকে কাঠগড়ায় দাঁড় করালেন মন্ত্রী। বলেন, “খুব দুঃখজনক ব্যাপার। সাধারণ মানুষের উপর বোঝা বাড়িয়ে দিয়েছে কেন্দ্রীয় সরকার। খুব সমস্যার মধ্যে পড়তে হচ্ছে তাদেরকে। সাধারণ মানুষের অধিকার নেই করোনা ভ‍্যাকসিন তারা পান। পর্যাপ্ত ভ্যাকসিন আসলে কলকাতায় ভ্যাক্সিনেশন প্রক্রিয়া এতদিনে শেষ হয়ে যেত”।
এদিন একই সঙ্গে কার পার্কিংয়ে Geo-tagging লাগানো হবে বলে জানিয়েছেন ববি হাকিম। সেখান থেকে সমস্ত তথ্য পাওয়া যাবে বলে জানিয়েছেন তিনি।