নিজস্ব সংবাদদাতা: ফের একবার রাজ্যের ডামাডোল পরিস্থিতি নিয়ে অকপটে নিজের কথা বললেন বিশিষ্ট আইনজীবী অরুণাভ ঘোষ। ক্যাম্পেইন কলিং-কে দেওয়া একান্ত সাক্ষাৎকারে বেশ কিছু গুরুত্বপূর্ণ বিষয়কে তুলে ধরলেন তিনি। প্রথমেই এসএসসির প্রকাশিত তালিকা নিয়ে ক্ষোভ প্রকাশ করেন বিশিষ্ট আইনজীবী। তিনি বলেন, “ফের একবার বিতর্কিত তালিকা প্রকাশ করল এসএসসি। পরীক্ষার্থীদের ভবিষ্যৎ একেবারে জলাঞ্জলিতে চলে গেছে। এরাজ্যের বিশিষ্টজনেদের বক্তব্য একটায় রাজনীতিতে চলে আসুন। এখানেই ভবিষ্যৎ রয়েছে। রয়েছে অর্থ রোজগার”। তবে তার মত, “হইতো এবার রাজ্যের শিক্ষা ব্যবস্থা খানিকটা উন্নত হতে পারে, কেননা দায়িত্বে রয়েছেন ব্রাত্য বসু”।
একই সাথে পিএসি চেয়ারম্যান মুকুল রায়ের নাম ঘোষণা নিয়ে অরুণাভ ঘোষ বলেন, “নোংরা রাজনীতি চলছে। এর আগে ২০১৭ সালেও একই ঘটনা ঘটেছিল। পিএসির কোনও নিয়মই মানা হচ্ছে না, এক্ষেত্রে”। অরুণাভ বাবু মানস রঞ্জন ভুঁইয়াকে ‘চোর’ সম্বোধন করে বলেন, “এক চোর আরেক চোরকে সমর্থন করছে, আর কি হতে পারে!”
এদিন আমাদের প্রতিনিধির মুখোমুখি হয়ে সরাসরি মুখ্যমন্ত্রীকে ‘স্বার্থপর’ আখ্যা দেন বিশিষ্ট আইনজীবী অরুণাভ ঘোষ। তাঁর কথায়, “মুখ্যমন্ত্রী নিজেকে ছাড়া কাউকে বিশ্বাস করেন না। যাকে যখন দরকার তখন তাকে কাজে লাগিয়ে পরে ছুঁড়ে ফেলে দেন ঠিক মিষ্টি খাওয়া কাগজের প্লেটের মত। কুণাল ঘোষের মত লোকেরা হল সেই ‘কাগজের প্লেট’। ও ভুলে গেছে যে ঐ মুখ্যমন্ত্রীর জন্যেই সে জেল খেটেছে”।
মুখ্যমন্ত্রীর আমলে সিএজি কিংবা জিটিএ-র কোনও অডিট হয়নি। পিএসির তরফে তার জন্য কোনও ব্যবস্থাও নেওয়া হয়নি। এপ্রসঙ্গে অরুণাভ বাবু বলেন, “চোরেদের রাজত্ব চলছে। এর থেকে কি আর খারাপ হতে পারে। সিএজির নথি প্রস্তুত হয়েছে, কিন্তু প্রকাশ করা হয়নি। বিধানসভার অধ্যক্ষও রিপোর্ট চাননি। সব জায়গায় তৃণমূল নেত্রীরই স্বেচ্ছাচারিতা চলছে। আর সেই জন্যেই মুকুল রায়ের মত দলত্যাগী মানুষকেও ফের দলে এনে পিএসির চেয়ারম্যান পদে বসানো হল। এর থেকেই সবার কাছে সবটা পরিস্কার হয়ে যায়”।