নিজস্ব সংবাদদাতা: বর্তমানে যে দিকেই তাকান না কেন, সেদিকেই যেন আগুন লেগেছে। ভাড়া বৃদ্ধির দাবিতে অনড় হচ্ছেন বাস, গাড়ি চালকরা; পেট্রোল-ডিজেল সেঞ্চুরি করার দৌড়ে ঝোড়ো ব্যাটিং করে চলেছে; আবার রান্নার গ্যাসের দামও বলে ‘হাম কিসিসে কম নাহি’। আর যদি ভাবেন খাদ্য দ্রব্যের কথা, তাহলে তো বলতেই হবে যে আপনি ছ্যাঁকা খেতে বাধ্য। এককথায় বললে, আজ আপনি যে দিকেই তাকান না কেন সেদিকেই শুধু আগুন আর আগুন…!
এই রকম দুর্বিষহ সময়েই একটু সঞ্চয়ী ভাবনা ভাবছেন বিশ্বজিৎ বাবু। কিছুনা যদি একটু খানি বাঁচানো যায় পেট্রোল-ডিজেলের খরচা, তাহলে তো সকলেরই উপকার হয়, তাই না!
এই দুর্মূল্যের বাজারে পেট্রোল-ডিজেলের দাম ঊর্ধ্বমুখী। প্রতিনিয়ত লাফিয়ে লাফিয়ে বাড়ছে পেট্রোল-ডিজেলের দাম। বর্তমানে পেট্রোলের দাম চলছে প্রতি লিটারে ৯৮-৯৯ টাকার মধ্যে; আর ডিজেলের দাম চলছে ৯০-৯২ টাকার মধ্যে। সাধারণ মানুষ এই দামের চাপে নাজেহাল হয়ে পড়েছে। এই পরিস্থিতির কথা মাথায় রেখেই বেহালার বিশ্বজিৎ দাস নামে এক ব্যক্তি আবিষ্কার করে ফেললেন H9 কিট।
বিশ্বজিৎ বাবুর দাবি এই কিট যেকোনো বাইক বা গাড়িতে লাগালে সেই বাইক বা গাড়ির ৪০ শতাংশ মাইলেজ বেড়ে যাবে। যেখানে পেট্রোল-ডিজেলের দাম এই ভাবে ঊর্ধ্বমুখী, সেই পরিস্থিতিতে দাঁড়িয়ে সাধারণ মানুষ এই H9 কিট এর ফলে যথেষ্ট উপকৃত হবে এমনটাই দাবি করেছেন বিশ্বজিৎবাবু। এবং তিনি জানিয়েছেন তার এই কিট আইএসও সার্টিফিকেট প্রাপ্তও। এমনকি বলায় বাহুল্য এই আবিষ্কার কলকাতার বুকে এই প্রথম।
সত্যিই, বিশ্বজিৎ বাবুর এহেন আবিস্কারের ফলে উপকৃত হবেন অসংখ্য মানুষ। তার এই বৈজ্ঞানিক প্রচেষ্টাকে জানাতেই হয় কুর্নিশ।