‘সরকার-প্রশাসনকে দিয়ে বিজেপিকে আটকানোর চেষ্টা করা হলে আশান্তি আরো বাড়বে’ কৃষ্ণনগরের চা চক্রে গিয়ে এমনই বললেন রাজ্য বিজেপি সভাপতি তথা মেদিনীপুরের সাংসদ দিলীপ ঘোষ। মঙ্গলবার কৃষ্ণনগরের ঘূর্ণিতে চা-চক্রে যান রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ। সেখান থেকেই ফের একবার শোভন-বৈশাখী প্রসঙ্গে মুখ খোলেন রাজ্য বিজেপি সভাপতি। ‘শোভন-বৈশাখীকে নিয়ে দলে কোনও জটিলতা নেই। দল ঠিক আছে।’ পাশাপাশি দলে হাজার হাজার লোক আসছেন বলেও দাবি করেন তিনি। তবে, দলে এলে যে দলের নিয়ম মেনে কাজ করতে হবে সে বিষয় আরও একবার মনে করিয়ে দেন তিনি।
শোভন-বৈশাখীকে নিয়ে দলে যে বিষয়ে সবথেকে বেশি অসুবিধা তা অবশ্যই রায়দিঘীর বিধায়ক দেবশ্রী রায়। তাঁর বিজেপিতে যোগদানের প্রসঙ্গ আসতেই বেঁকে বসেন শোভন-বৈশাখী, এরপরেই দলের সঙ্গে দূরত্ব‌ বাড়তে শুরু করে। যদিও দেবশ্রী রায়ের বিজেপিতে যোগদানের বিষয়ে এখনও কিছু ঠিক করা হয়নি বলেই জানান রাজ্য বিজেপি সভাপতি।
অপরদেক, কলকাতা মেট্রোর কাজ নিয়ে এদিন সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘ইঞ্জিনিয়ারদের সতর্কভাবেই কাজ করা উচিত।’ অনেক মানুষদের ক্ষতি হচ্ছে, তাঁদের কথা মাথায় রাখতে হবে বলেও জানান রাজ্য বিজেপি সভাপতি। এমনকি তাঁদের যেন পুনর্বাসন দেওয়া হয় সেবিষয়ও জানান দিলীপ বাবু। সবাই মিলে এই সমস্যা সমাধানে এগিয়ে আসা উচিৎ বলে মনে করেন তিনি।
বেশ কয়েকদিন ধরেই বহরমপুরে সাফাইকর্মীদের কর্মবিরতি চলছে। এ প্রসঙ্গে এদিন দিলীপ ঘোষ বলেন, ‘এক দু বছর আগেও এই শহরে এসেছি। তখন শহর অনেকটাই পরিস্কার ছিল। এখন দেখছি পুরোটাই ভ্যাটে পরিণত হয়েছে।’ যত তাড়াতাড়ি সম্ভব এই সমস্যা সমাধান করা উচিত বলেও জানান তিনি।