নিজস্ব সংবাদদাতা: কলেজ স্কোয়ারে বিদ্যাসাগরের জন্ম তিথিতে মূর্তিতে মাল্যদান করেন কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী সুভাষ সরকার। সঙ্গে ছিলেন রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার। অনুষ্ঠান শেষে সুকান্ত মজুমদার বলেন, “বিদ্যাসাগরের মতো মণীষীকে রাজনৈতিক আলোচনার মধ্যে নামিয়ে আনা উচিত নয়। আমরা সব সময় তাকে শ্রদ্ধা জানিয়েছি আজও তাই জানালাম”।
এরপরই ২০১৯-র মূর্তিভাঙা প্রসঙ্গে তিনি বলেন, “ভাঙ্গা আমাদের সংস্কৃতি নয়, মুর্তি গড়াই আমাদের সংস্কৃতি। ২০১৯ এর ঘটনার সঙ্গে আমাদের কোনও যোগ ছিল না, আজকের ঘটনার সঙ্গেও সেই ঘটনার যোগ নেই”।
আগামীকাল দিল্লি যাচ্ছেন নব্য সভাপতি। সেই বিষয়ে এদিন তিনি বলেন, “সাংসদ হিসেবে আমি তো প্রায়ই দিল্লি যেতাম। নতুন কিছু নয়। রাজ্য সভাপতি এখন কিছু কাজ থাকে। কেন্দ্রীয় নেতৃত্বের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করার কথা। ওনারা ব্যস্ত মানুষ। সময় দিলে কথা হবে। রাজ্য কমিটি আগেও ছিল, এখনো আছে। প্রয়োজনীয় কিছু পরিবর্তন হলে আপনাদের জানিয়ে দেওয়া হবে”।
সুব্রমনিয়ম স্বামীর রোম প্রসঙ্গ নিয়ে এদিন সুকান্ত মজুমদার বলেন, “মমতা বন্দ্যোপাধ্যায়ের রোমে যাওয়ার বিষয়টি বিদেশ মন্ত্রকের দেখার বিষয়। আমাদের কেন্দ্রীয় প্রবক্তারা বলতে পারবেন। এ বিষয়ে কথা বলতে আমি যোগ্য নই”।