নিজস্ব সংবাদদাতা: ফের একবার ‘বিধানসভার স্পিকার’ নিয়ে সুর তুললেন বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য। তাঁর কথায়, “তৃনমূল গণতান্ত্রিক ব্যবস্থায় আস্থা রাখে না। তৃনমূল রাজ্য সরকার হয়ে উঠতে পারে নি। স্পিকারের কর্মকান্ড হতে পারে নি। একটা একপেশে নিয়ে গেছে, ফলে এমন কথা স্পিকার বলবে স্বাভাবিক। সাংবিধানিক প্রধান সম্পর্কে যা মন্তব্য করেছে,ফলতঃ স্পিকার তার মর্যাদা রাখতে পারেনি।
মুকুল রায়ের ক্ষেত্রে স্পিকার কী করেছেন? তামাশার পর্যায়ে নিয়ে গেছে”।
রাজ্যে অজানা জ্বরে মৃত্যু হচ্ছে। এদিন তা নিয়ে শমীক বাবু বলেন, “স্বাস্থ্য দফতর স্পষ্ট বলে নি। মানুষ আতঙ্কিত। সেখানে দাঁড়িয়ে একমাত্র লক্ষ ভবানীপুরের নির্বাচন। স্কুল খুলল কিনা,রেল চলল কি না বিষয় নয়”।
তাঁর কথায়, “রাজ্যে উপনির্বাচন কিন্তু রেল বন্ধ। ভাইরাল নিউমোনিয়া, কলেরা চলছে। এটাও ডেঙ্গির মত লুকানো হচ্ছে কীনা জানি না। উপনির্বাচন হলেই হল। রেল বন্ধ, স্কুল বন্ধ৷ কার কী?”
ত্রিপুরায় তৃণমূলের পাশে দাঁড়িয়েছে সিপিএম। এদিন তার উত্তরে শমীক বাবু দাবি করেন, “কংগ্রেস, সিপিএমের প্রেম হয়। রেজিস্ট্রি হয় না। নতুন প্রেম খুঁজছে সিপিএম, সেটা হল তৃণমূল”।
‘দুয়ারে রেশন’ প্রকল্প নিয়ে এদিন তিনি বলেন, “পাইলট প্রকল্প। বাস্তবে হয় হোক। কিন্তু আগে হোক পরে ভাবা হবে”।কলকাতা সেরা শহর হিসেবে চিহ্নিত হয়েছে। এবিষয়ে শমীক বাবু দাবি করেন, “সবেতেই জল আছে। বহুবছর ধরে ন্যাশানাল ক্রাইম ব্যুরোতে রিপোর্ট জমা পরে নি। আমরা সবকিছুতেই এক নম্বর। কর্মসংস্থানে এক,বিনিয়োগে এক”।