নিজস্ব সংবাদদাতা: বৃহস্পতিবারই পেরিয়েছে মহারাজের জন্মদিন। ‘মহারাজ’ সৌরভ গঙ্গোপাধ্যায়কে জন্মদিনের শুভেচ্ছা জানাতে তাঁর বাড়িতে পৌঁছে গিয়েছিলেন খোদ মুখ্যমন্ত্রী। কিন্তু তা নিয়েও চর্চা রয়েছে রাজনৈতিক মহলে। শুক্রবার ইকোপার্কে প্রাতঃভ্রমণে বেরিয়ে দিলীপ ঘোষ সেই নিয়েই মন্তব্য করেন সাংবাদিকদের সামনে।
তাঁর কথায়, “সৌরভ বাংলার আইকন। শুভেচ্ছা জানাতে মুখ্যমন্ত্রী গেছেন ভালো কথা। রাজনীতির বাইরে অনেক ব্যক্তিই আছেন, তাদেরও যেন তিনি মনে রাখেন। শুধু রাজনীতির জন্য কিছু বললে মানুষ ভালো চোখে দেখেনা। রাজ্যসভার সাংসদ সৌরভ হলে ভালো কথা। তবে তার জন্যেই সৌরভকে জন্মদিনের শুভেচ্ছা জানান এটা ঠিক নয়। একই সাথে বাবুল সুপ্রিয়র প্রসঙ্গ টেনে এনে দিলীপ বলেন, “মন্ত্রিত্ব থাকাকালীন তো উনি(মুখ্যমন্ত্রী) ওনার লোকেরা শুধু গালমন্দ করেছেন বাবুলকে। এখন হাফ ছেড়ে বাঁচলেন। তবে এরাজ্যে বাবুল কিন্তু ছিলেন সক্রিয় মন্ত্রী”।
এদিনও রাজ্যের ৪ কেন্দ্রীয় প্রতিমন্ত্রী নিয়ে খানিকটা হতাশাজনিত ক্ষোভই দেখা যায় দিলীপ ঘোষের গলায়। তিনি বলেন, “রাজ্যের ৪ জন মন্ত্রী হয়েছে। নতুন মুখ ,অল্পবয়স ভালো কথা। কিন্তু কেন পূর্ণমন্ত্রী করা হল না? সেটাকি ভেবে দেখেছেন? মুখ্যমন্ত্রী কি তার জন্য ধরনা দেবেন। উনি অবশ্য সেটাও পারেন। কিন্তু একবার রাজ্যের আইন শৃঙ্খলা দেখুন। ভ্যাকসিন সাধারণ মানুষ পাচ্ছে না সেটা দেখুন। এরপর কি করে রাজ্য পূর্ণমন্ত্রী পাবে?”
এদিন ভ্যাকসিন দুর্নীতিকে আরও একবার চোখে আঙুল দিয়ে দেখান দিলীপ ঘোষ। তাঁর কথায়, “জনসংখ্যার নিরিখে কেন্দ্রীয় সরকার ভ্যাকসিন দেয় রাজ্যকে। কেন্দ্রীয় সরকার ৯০ লক্ষ ভ্যাকসিন দিচ্ছে। কিভাবে কোথায় ব্যবহার করবেন সেটা ওনারা দেখুন। তৃণমূল কংগ্রেসের পার্টির লোকেরা ভ্যাকসিন পাচ্ছে। তৃণমূল কংগ্রেসের আত্মীয়-স্বজনেরাও তো টিকা পাচ্ছে। সাধারণ মানুষ ভ্যাকসিন কোথায় পাচ্ছে?”
শুভেন্দু অধিকারী কে নিয়ে বেশ প্রশংসায় করতে দেখা যায় বিজেপির রাজ্য সভাপতিকে। তাঁর কথায়, “বিজেপিতে যোগ্য লোক যোগ্য দায়িত্ব পায়। নতুন যুবদের মন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়েছে। সংগঠনে ও নিষ্ঠাবান পরিশ্রমীদের সামনে জায়গা দেওয়া হয় ।আগামী দিনেও সেটা হবে”।