নিজস্ব সংবাদদাতা: তৃণমূল ১৩ জনের জন্য শহীদ দিবস পালন করবে,বিজেপি ১৭৬ জনকে শ্রদ্ধা জানাবে,বারাসতে বললেন বিজেপি নেতা সায়ন্তন বসু। ‘আক্রান্ত বিজেপি,বিপন্ন গণতন্ত্র’ এই দাবিকে সামনে রেখে এদিন বারাসত হরিতলা বিজেপি জেলা কার্যালয়ে সাংবাদিকদের মুখোমুখি হন সায়ন্তন বসু। আগামীকাল অর্থাৎ ২১ জুলাই এর দিনই বিজেপি প্রতিবাদ, আন্দোলন সংগঠিত করবে।
সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের মাধ্যমে আগামীকাল ভার্চুয়ালি ৫০ লক্ষ্য মানুষের কাছে পৌঁছাবে বিজেপি রাজ্য নেতৃত্ব। হেস্টিংসে বিজেপি কার্যালয়ে মূল কর্মসূচি নেওয়া হবে, যুক্ত হবে রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে বিজেপি কর্মীরা।প্রধানমন্ত্রীর দিল্লি থেকে ভার্চুয়ালি যুক্ত হওয়ার কথা রয়েছে বলে জানান সায়ন্তন বসু। পাশাপাশি তৃণমূল কংগ্রেসের শহীদ দিবস পালন করার কোন অধিকার নেই বলেও এইদিন জানান তিনি।
তিনি আরও বলেন “তৃণমূল ১৩ জনের জন্য শহীদ দিবস পালন করবে ২১ শে জুলাই। আর বিজেপি ১৭৬ জনের জন্য,যারা তৃণমূলের আমলে মারা গেছে তাদের প্রতি শ্রদ্ধা জানাবে আগামীকাল”।সায়ন্তন বসু এই বিধানসভা নির্বাচনের হার মানতে রাজি নন, আশাহত হয়েছেন বলেই এদিন সাংবাদিকদের জানান তিনি।তাঁর কথায়, “আমাদের ৩ জন বিধায়ক ছিল, সেখান থেকে ৭৭ জন বিধায়ক হয়েছে। ১০ শতাংশ ভোট ছিল সেখান থেকে ভোট বেড়ে ৩৮ শতাংশ ভোট হয়েছে”। নির্বাচনের এই ফলাফলের জন্য একাধিক কারণ আছে,যার মধ্যে আত্মবিশ্বাস একটা প্রধান কারণ হিসাবে মনে করেন সায়ন্তন।