নিজস্ব সংবাদদাতা: রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিকে নাম না করে ‘লেডি তালিবান’ মন্তব্য করে বসলেন বিজেপি নেতা সায়ন্তন বসু। সায়ন্তন বসুর এহেন মন্তব্য নিয়ে ব্যাপক শোরগোল পড়ে গিয়েছে রাজনৈতিক মহলে। সায়ন্তনের মন্তব্যের একত্রে সমালোচনা করেছেন তৃণমূল, সিপিএম। তৃণমূল নেতা পার্থ চট্টোপাধ্যায় বলেছেন, “সায়ন্তনবাবুকে সাবধান করছি তিনি এ ধরনের মন্তব্যের থেকে বিরত থাকুন। তা না হলে তৃণমূল কংগ্রেস কিন্তু ছেড়ে কথা বলবে না। এ‌মন যাদের মানসিকতা তাদের নিয়ে কী করবেন। এরা বুঝে গেছে এমন টাটকা কিছু কথা বলতে হবে‌ যাতে লোককে দেখানো যায়। এমনিতে মানুষের মনে ওরা মুছে গেছে। এরকম বহু কথাই বিজেপির লোক এদিক ওদিক বলে বেড়াচ্ছে”।
এদিন তার সেই মন্তব্যেরই পালটা জবাব দিলেন সায়ন্তন বসু। তাঁর কথায়, “আমি কারোর নাম উল্লেখ করিনি। এটা সংবাদমাধ্যম ধরে নিচ্ছে যে মুখ্যমন্ত্রীর নাম। তাছাড়া আমি বলব পার্থ বাবু নিজের ওজনের দিকে নজর দিন। কারণ যে হারে প্রতিদিন ওনার ওজন বাড়ছে তাতে ওনার শারীরিক অবস্থা নিয়ে আমি চিন্তা প্রকাশ করছি”।
এদিন ৫ শিক্ষিকার আত্মহত্যার চেষ্টার ঘটনা প্রসঙ্গে সায়ন্তন বসু বলেন, “রাজ্য জুড়ে অরাজকতা চলছে। মুখ্যমন্ত্রীর এই সব দিকে নজর নেই। কোনও শিক্ষিকা বিষ খেয়ে আত্মহত্যা করছে, কেউ গলায় দড়ি নিয়ে আত্মহত্যার চেষ্টা করছে তো কেউ আবার প্রতিবাদ দেখিয়ে জেলে যাচ্ছে। এই তো চলছে রাজ্য জুড়ে। এই শাসক দলের আমলে এমন ছবিই কাম্য”।
তবে এদিন জন বার্লার পৃথক রাজ্য গঠনের দাবিকে খানিকটা এড়িয়েই যান বিজেপি নেতা। তিনি বলেন, “এই বিষয়ে দিলীপ ঘোষ কোনও সমর্থন জানাননি। এটা মিডিয়ার চর্চা। হ্যাঁ, উত্তরবঙ্গের মানুষজন বিভিন্ন সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে, এটা ঠিক। তবে পৃথক রাজ্য গঠনের দাবি জানানো হয়নি”।