নিজস্ব সংবাদদাতা: মঙ্গলবার থেকে ফের শহরে মিলবে ভ্যাকসিনের প্রথম ডোজ। শনিবার ‘টক টু কেএমসি’ থেকে এমনটায় ঘোষণা করলেন পুর প্রশাসক ফিরহাদ হাকিম। মূলত, ভ্যাকসিনের আকাল থাকায় গত সপ্তাহ থেকেই প্রায় বন্ধ ছিল প্রথম ডোজ দেওয়া। যারা ভ্যাকসিন নিচ্ছিলেন, তারা প্রত্যেকেই ছিলেন দ্বিতীয় ডোজ নেওয়ার জন্যে। এদিন ববি হাকিম জানান, মঙ্গলবার থেকে ফের দেওয়া হবে প্রথম ডোজ। এদিন দিলীপের ভুয়ো ভ্যাকসিনের মন্তব্যের পালটা জবাব দেন ববি হাকিম।
তিনি বলেন, “ভুয়ো ভ‍্যাকসিন নিয়ে তদন্ত চলছে। অ্যাটম টু মাডার কেস দেওয়া হয়েছে। বরং বিজেপি তেল দুর্নীতিতে কাকে গ্রেফতার করা হবে, সেটা ভাবুক। তেলের উপর ট‍্যাক্স বাড়িয়ে দেওয়া হচ্ছে। আম্মানি ও আদানিকে সুবিধা তৈরি করে দেওয়ার চেষ্টা করছে কেন্দ্রীয় সরকার। তেলের প্রতারণায় সিবিআই কাকে গ্রেফতার করবে। তেল কেলেঙ্কারি চলছে‌। তার কি তদন্ত হবে? মূল্যবৃদ্ধি কে করছে। দিলীপ ঘোষের উচিত তেলের দাম বৃদ্ধির দাবিতে আন্দোলনে নামা”।
বিজেপির বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে নিয়েও এদিন কটাক্ষ করেন পরিবহন মন্ত্রী। তাঁর কথায়, “শুভেন্দুর জন্য বঞ্চিত হচ্ছে রাজ‍্য বিজেপির নেতারা। পুরনো বিজেপি নেতারা তারা বুঝতে পারছেন। আগামী দিনে আরও বুঝতে পারবেন। শুভেন্দু নিজে একাই বিজেপিকে শেষ করে দেবে”।
দিলীপ ঘোষের গাছের ছাল প্রসঙ্গে পালটা জবাব দেন মন্ত্রী। তাঁর কথায়, “দেরিতে বুদ্ধি হয়েছে দিলীপ ঘোষের। নিজেদের ভুল বুঝতে পেড়েছে”।
উত্তর প্রদেশের জনসংখ্যা নিয়ন্ত্রণ বিল নিয়ে এদিন গর্জে উঠতে দেখা যায় পুর প্রশাসককে। তাঁর মতে, “এটি পিতৃপুরুষের লড়াই। সাম্প্রদায়িক উষ্কানীমূলক কথা বলছেন যোগী আদিত্যনাথ। ধর্মের মাধ‍্যমে ভারতীয় নয়। আমি ভারতবর্ষের মানুষ। ধর্মের নামে সুরসুরি দেওয়া যাবে না। বিভাজনমূলক রাজনীতি করার চেষ্টা করছে যোগী সরকার”।