নিজস্ব সংবাদদাতা: ভুয়ো ভ্যাকসিন কান্ড নিয়ে যখন রাজ্য জুড়ে তোলপাড় চলছে, ঠিক তখনই রাজ্যের আরেক প্রান্তে বিতর্কে জড়ালেন প্রাক্তন ডেপুটি মেয়র। আসানসোলে ভ্যাকসিন দিয়ে বিতর্কে জড়ালেন প্রাক্তন ডেপুটি মেয়র তবস্সুম আরা। পুরসভার ভ্যাকসিন ক্যাম্পে আচমকাই এক মহিলাকে তিনি দিয়ে দেন ভ্যাকসিন। জানা গিয়েছে, চিকিত্‍সক নন তবস্সুম। তাঁর নেই কোনওরকম নার্সিং প্রশিক্ষণও। তাও তবস্সুম ভ্যাকসিন দিয়ে দেওয়ায় শুরু হয়েছে বিতর্ক। কেন প্রশিক্ষণ না থাকা সত্ত্বেও তিনি ভ্যাকসিন দিলেন? তাই নিয়ে উঠছে প্রশ্ন।
বিদায়ী তৃণমূল কাউন্সিলর অবশ্য সাফাই দিয়ে জানিয়েছেন, “ভ্যাকসিন দিইনি, শুধু হাতে সিরিঞ্জ নিয়েছিলাম। তাঁর দাবি মানুষকে উৎসাহিত করার জন্যই হাতে সিরিঞ্জ নিই”। এই ঘটনা সামনে আসার পরই কটাক্ষের সুর তুলেছে বিজেপি। বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পালের বক্তব্য, মানুষের জীবন নিয়ে ছিনিমিনি খেলা হচ্ছে। তিনি বলেন, “স্বাস্থ্য কর্মী নন, তাও টিকা দিয়ে মানুষের জীবনের সঙ্গে ছিনিমিনি খেলা চলছে। তাঁর কি কোনও অনুমোদন ছিল?” প্রশ্ন তুলেছেন বিজেপি বিধায়ক।
উল্লেখ্য, পুরসভার পক্ষ থেকে কয়েকদিন আগে টিকাকরণ কেন্দ্রের আয়োজন করা হয়। সেই ক্যাম্পে গিয়েছিলেন আসানসোলের প্রাক্তন ডেপুটি মেয়র তবস্সুম আরা। ওই কেন্দ্রে হঠাৎই স্বাস্থ্যকর্মীর থেকে সিরিঞ্জ নিয়ে নেন তিনি। স্বাস্থ্য কর্মীদের সামনেই সিরিঞ্জ নিয়ে টিকা দেন তবস্‍‍সুম আরা। আর এই ছবি সামনে আসার পরেই তৈরি হয়েছে নতুন বিতর্ক।