নিজস্ব সংবাদদাতা: এদিন ইকোপার্কে প্রাতঃভ্রমণে গিয়ে ফের একবার বিশ্বভারতী প্রসঙ্গে সুর চড়ালেন দিলীপ ঘোষ। তাঁর কথায়, “রবীন্দ্রনাথের সারাজীবনের সাধনার প্রতীক বিশ্বভারতী। বাংলার মানুষের স্বভিমানের জায়গা। সেখানটাকেও রাজনীতির আখড়া বানানো হচ্ছে। যারা সব জায়গায় থেকে বিলুপ্ত সেই কমিউনিস্টরা এটা করছে। তাদেরকে অক্সিজেন দিচ্ছে এই সরকার। সারা বিশ্বে এরজন্য বাংলার বদনাম হচ্ছে”।
এছাড়াও বাংলাদেশী নাগরিক প্রসঙ্গে দিলীপ বাবুর দাবি, “বাংলায় বহুদিন ধরেই অনুপ্রবেশ চলছে। পুলিশকে অকম্মা করে দেওয়া হয়েছে তাই দেশ বিরোধী এই কাজ চলছে। পুলিশ আর্থিক লেনদেনের সাথে যুক্ত হয়ে যাচ্ছে। দেশের স্বার্থে এই বিষয়ে কঠোর হওয়া উচিত”।
বিজেপির ‘পুজো’ প্রসঙ্গে দিলীপ ঘোষ বলেন, “বিজেপি কোনো পুজো দখল করে না। উদ্যোক্তাদের সহযোগিতা করা হয়। গতবার EZCC তে বিজেপির মহিলা শাখার উদ্যোগে পুজো করা হলেও এবার এখনও পর্যন্ত সেইরকম কোনো পরিকল্পনা নেই”।
কলকাতার বুকেই তৈরি হচ্ছে মমতা বন্দোপাধ্যায়ের আদলে দুর্গামূর্তি। এদিন সেই প্রসঙ্গে বিজেপির রাজ্য সভাপতির দাবি, “মানুষ যখন ধীরে ধীরে ভগবানের পর্যায়ে চলে যায় তখন আমাদের ছেড়ে চলে যায়। আমার মনে হয় লুপ্ত হওয়ার সময় এসেছে তাই তিনি কর্মীদের জানিয়ে দিচ্ছেন তা নাহলে তারা দেবতার পর্যায়ে কেন বসাবে”।
শনিবার সোনারপুরে হাফ প্যান্ট পরে ভ্যাক্সিন নিতে গিয়ে ভ্যাক্সিন না পেয়ে বাড়ি ফিরলেন একব্যক্তি। এদিন সেই বিষয়ে দিলীপ বাবু বলেন, “ভ্যাক্সিনের জন্য কোনো ড্রেস কোর্ড আছে কিনা আমার জানা নেই। হয়ত কাটমানি পাননি তাই এই পরিস্থিতি হয়েছে”।

4 COMMENTS

Comments are closed.