নিজস্ব সংবাদদাতা: বিধানসভা ভোটের পর বিজেপি ছেড়ে ফের তৃণমূলে ফিরে এসেছেন মুকুল রায়। আবার দুদিন আগেই সদ্য পত্নীবিয়োগ হয়েছে তাঁর। কিন্তু দলে যে তার গুরুত্ব এতটুকুও কমেনি, তা বোঝা গিয়েছিল সেদিনই। এবার বিধানসভার পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান হলেন মুকুল রায়। জল্পনা চলছিল অনেকদিন ধরেই। শেষমেশ সব জল্পনা শেষ করে নাম ঘোষণা হল এদিন।
পিএসি চেয়ারম্যান হিসেবে মুকুলের নাম ঘোষণার প্রতিবাদে অবশ্য সরব হয়েছে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সাংবাদিক বৈঠকে তিনি বলেছেন, “কোনও বিষয়েই আলোচনার সুযোগ কেউ পায়নি। রীতি অনুযায়ী বিরোধী দল থেকেই পিএসির চেয়ারম্যান হন। সরকারের খরচ করার যেমন অধিকার আছে, তেমনই বিরোধী দলের অধিকার আছে, সেই ব্যয় পরীক্ষা করে খতিয়ে দেখার। শাসক দল তার ক্ষমতা দেখিয়ে সেই রীতি ভঙ্গ করেছে। মুকুল রায়ের নামের প্রস্তাব করে গোর্খা জনমুক্তি মোর্চা। মোর্চার সেই প্রস্তাব সমর্থন করেছেন এগরার তৃণমূল বিধায়ক। মুকুল রায়ের নাম প্রস্তাব করেনি বিজেপির কোনও বিধায়ক”।
তার আরও অভিযোগ, “এই সরকার ক্যাগ রিপোর্ট বিধানসভায় পেশ করেনি। এই সরকার আমফানের দুর্নীতির তদন্ত করে না, তদন্ত হয় কোর্টের নির্দেশে। যত ক্ষমতা আছে ভোগ করুক তৃণমূল, কারণ এবারই ওদের মেয়াদ শেষ”।
অবশ্য এই সবে এখন কান দিতে নারাজ মুকুল রায়। তিনি নতুন দায়িত্বের ওপরই এখন মনোনিবেশ করতে চান।