নিজস্ব সংবাদদাতা: স্বাস্থ্য সাথী নিয়ে এবার মুখ খুললেন বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য। রাজ্য সরকার স্বাস্থ্য নিয়ে রাজনীতি করছে বলে বিজেপি অভিযোগ করেছে। সরকারী ও পাবলিক প্রাইভেট পার্টনারশিপ মডেলের হাসপাতালে চিকিৎসার জন্য স্বাস্থ্যসাথী কার্ড আবশ্যক বলে মুখ্যমন্ত্রী গতকাল ঘোষণা করেছেন। এপ্রসঙ্গে কলকাতায় আজ এক সাংবাদিক বৈঠকে বিজেপির রাজ্য মুখপাত্র শমীক ভট্টাচার্য জানিয়েছেন, “শুধুমাত্র বিভাজনের রাজনীতি করতে এবং কেন্দ্রের আয়ুষ্মান ভারত প্রকল্প চালু না করার জন্য এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে”। তিনি অভিযোগ করেন, বহু মানুষের এখনও স্বাস্থ্যসাথী কার্ড তৈরি হয়নি। ফলে সরকারের এই সিদ্ধান্তে মানুষ সরকারী হাসপাতালে চিকিৎসা থেকে বঞ্চিত হবেন। পাশাপাশি মুখ্যমন্ত্রীর ‌আশ্বাস স্বত্ত্বেও বেসরকারি হাসপাতালগুলি স্বাস্থসাথী কার্ড গ্রহন করছে না। শমীক বাবু জানান, “স্বাস্থ্যসাথী কার্ডের টাকা না পেয়ে একটি বেসরকারি হাসপাতাল রাজ্য সরকারের বিরুদ্ধে মামলা করেছে। তাই স্বাস্থ্যসাথী কার্ডের নামে রাজ্য সরকার মানুষের সঙ্গে প্রতারনা করেছে” বলে শ্রী ভট্টাচার্য জানিয়েছেন।
একই সাথে বিজেপি বিধায়ক কৃষ্ণ কল্যাণীর তৃণমূলে যোগদান নিয়ে শমীক বাবু বলেন, “যে রাজ্যের পরিষদীয় মন্ত্রী দল ভাঙানোর কাজে লিপ্ত। যে রাজ্যের শিল্পমন্ত্রী দল ভাঙানোর কাজে লিপ্ত। যে রাজ্যের শিল্পমন্ত্রী বাইরে থেকে কোনও শিল্পপতিদের ধরে আনতে পারছেন না। এই রাজ্যের যারা শিল্পপতিরা ভিন রাজ্যে পাঠিয়ে দিচ্ছেন। তিনি ভিন্ন দল থেকে লোক ধরে আনছেন। তা হলে সেই রাজ্যের ভবিষ্যৎ কী? সে রাজ্যের পরবর্তী প্রজন্মের জন্য কী অপেক্ষা করছে। সেটা মানুষ জানে”।
বুধবার দিনহাটায় দিলীপ ঘোষ ও সুকান্ত মজুমদার BSF ক্যাম্পে বৈঠক ইস্যু নিয়ে শমীক ভট্টাচার্য বলেন, “সাংসদ প্রতিনিধিরা যখন BSF ক্যাম্পে যায়। তখন তারা আমন্ত্রন জানায়। সাংসদ দুই জন জনপ্রতিনিধি হিসাবে তারা BSF ক্যাম্পে গিয়েছিলেন। তা হলে কোনও MLA ও MP কী থানায় যেতে পারবে না? কোনও কাউন্সিল থানায় যেতে পারবে না। এইগুলো কোনও ইস্যুই নয়”।
পেগাসাস ইস্যু নিয়েও এদিন মত প্রকাশ করেন শমীক ভট্টাচার্য। তাঁর কথায়, “সুপ্রিমকোর্টে যে বিষয়ে মামলা চলছে। সেটা নিয়েও সংসদে আলোচনা চলবে। যা চেয়েছিলেন তা হয়েছে। নিরপেক্ষ তদন্ত হবে। একজন প্রাক্তন বিচারপতিকে সামনে রেখে তদন্ত হোক।
সুপ্রিমকোর্টে নিরপেক্ষ তদন্ত হবে বলে তারা ঘোষণা করে দিয়েছে। সরকার যা জানাবে তা সুপ্রিমকোর্টে হলফনামা দিয়ে জানাবে। আশাকরি নতুন করে পেগাসাসের মত জিনিস বের করবে না”।