নিজস্ব সংবাদদাতা: সামনেই উপনির্বাচন একদম অন্তিম সময় এর প্রচার চলছে। আর সেই মতই ভবানীপুর উপ নির্বাচন কেন্দ্রের মনোনীত প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায়ের সমর্থনে রবিবার ৮২ নম্বর ওয়ার্ড কলাবাগানে ঘরে ঘরে গিয়ে প্রচার সারলেন ফিরহাদ হাকিম।
এবং তিনি এখানে এসে বলেন, “মানুষ বলছেন মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্য প্রচার লাগেনা কেন আপনারা আসেন। আমরা তো মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশেই আছি। এতো মানুষ আসবে ভোট দিতে বিজেপি কখনো ভাবতেও পারবে না যে মমতা বন্দ্যোপাধ্যায় কত ভোটে জিতবে। লাস্ট ধরার অভ্যাস বিজেপির আল্লাহ ছড়ানোর উদ্দেশ্যেও বিজেপির আমি বলব বিজেপিকে লাশ নিয়ে খেলা টা বন্ধ করুক। আর লাশের ওপর দাঁড়িয়ে রাজনীতি করার যে অভ্যাস আছে ওদের এগুলো বন্ধ করুক। লাশের ওপর দাঁড়িয়ে ভোট হয় না”।
পিকে প্রসঙ্গে বলেন, “প্রিয়াঙ্কা টিব্রেওয়াল পরিবারের বাবা- ঠাকুর দাদা তারা এখানে কেউ তো এসে ভোটার হচ্ছে। কেউ ইউপি থেকে এসেছে কেউ বিহারে গেছে কিন্তু এটাতো বাংলা এখানে অনেক ধরনের মানুষ থাকেন তারা এখানে এসে এখন এখানের মানুষ হয়ে গেছেন এখানে ভোটার হয়ে গেছেন। এটা আমার অধিকার আমি সব জায়গায় যেতে পারি সেখানে গিয়ে থাকতে পারি সেটা সংবিধানেও লেখা আছে। পিকে ভারতীয় ও যেখানে ইচ্ছা থাকতে পারে ওকি আমেরিকান? যে এখানে ভোট দিতে পারবে না”?
ফিরহাদ হাকিম বিহার থেকে এসেছে এমনটাই বলেছে বিজেপি। এই নিয়ে বলেন, “আমরা সবাই ভারত বর্ষ আমরা ভারতবর্ষে বসবাস করছি বিজেপির ক্ষমতায় আছে বলে দেখুক বিহারের লোকদের এখান থেকে সরিয়ে দেবে। আমি আবারো বলছি বারবার বলছি সবাইকে নিয়ে ভারতবর্ষ ইউপি বিহার সবাই আমরা ভারতবাসী”।
অধীর চৌধুরী বলেছেন মমতা বন্দ্যোপাধ্যায় ‘রাজনীতির সবচেয়ে বড় জোকার’, এই বিষয়ে ববি হাকিম বলেন, “অধীর চৌধুরী নিজেই জোকার অধীর চৌধুরীর থেকে বড় জোকার এখন কেউ নেই। ও থাকাকালীন ওর দলটা শূন্য হয়ে গেল”।