নিজস্ব সংবাদদাতা: তৃণমূল ১৩ জনের জন্য শহীদ দিবস পালন করল বুধবার। আর বিজেপি ১৭৬ জনকে শ্রদ্ধা জানাল এদিন। ২১ জুলাই, শহীদ দিবসের দিনই তৃণমূলকে বুড়ো আঙুল দেখিয়ে পালটা রাজ্যবাসীর উদ্দেশ্যে বার্তা রাখলেন বিজেপি নেতৃত্বরা। সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের মাধ্যমে ভার্চুয়ালি ৫০ লক্ষ্য মানুষের কাছে এদিন পৌঁছানোর লক্ষ্য মাত্রা নেন বিজেপির রাজ্য নেতৃত্ব।
এদিন প্রথমেই বক্তব্য রাখতে গিয়ে রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ জানান, “কংগ্রেসের শহীদ দিবস ছিল। তৃণমূল তাদের কাছ থেকে ধার নিয়েছে। কোনও কিছুই তাদের নিজস্ব নয়, সবই ধার করা”।
মুখ্যমন্ত্রীর করা ভোট পরবর্তী হিংসা মন্তব্যের পালটা জবাব দেন দিলীপ ঘোষ। তাঁর কথায়, “মে-জুন মাসে বিজেপির ৪৫ জন কর্মী শুধু নিহত হয়েছেন তৃণমূলের দুষ্কৃতীদের হাতে। এছাড়াও ১১হাজার ৭৮২টি ঘটনার কথা লিপিবদ্ধ হয়েছে। ভোট পরবর্তী হিংসা যদি না হয়ে থাকত, তাহলে মানবাধিকার কমিশন রাজ্যের আইন নিয়ে প্রশ্ন তুলতো না”।
পেগেসাস প্রসঙ্গেও এদিন তৃণমূল সুপ্রিমোকে একহাত নেন দিলীপ ঘোষ। তিনি বলেন, “এই পেগেসাস কোম্পানির সফটওয়্যার ব্যবহার করেন মুখ্যমন্ত্রী ও তার দলের কর্মীরা। তাই কে কার ফোন ট্যাপ করছে, সেটা তিনি নিজেই স্পষ্ট করে বলতে পারবেন”।