নিজস্ব সংবাদদাতা: রাজ্য সরকারও নজরদারি করেন তবে তারা পেগাসাস ব্যবহার করেন না। পেগাসাস কে সমর্থন না করে রাজ্য সরকারকে কটাক্ষ করলেন সিপিএমের পলিটব্যুরোর কেন্দ্রীয় কমিটির অন্যতম সদস্য সূর্যকান্ত মিশ্র। শুধু তাই নয় অম্বিকেশ মহাপাত্রর প্রসঙ্গ টেনে গণতন্ত্র ও স্বাধীন মতামত প্রকাশের ক্ষেত্রে রাজ্য সরকার এখনও পর্যন্ত কেস করে, নাম না করে মমতাকে এইভাবেই চ্যালেঞ্জ জানান তিনি।
শনিবার সিউড়িতে নির্বাচনোত্তর পরিস্থিতি এবং পার্টির কর্মীদের ভূমিকা নিয়ে আলোচনা করতে এসে সাংবাদিক সম্মেলনে তিনি একথা বলেন। পাশাপাশি উচ্চমাধ্যমিকে মুর্শিদাবাদের ছাত্রীর ভালো রেজাল্ট ঘোষণাই ধর্ম উঠে আসায় তার বিরোধিতা করেন সূর্যকান্ত বাবু।সারাদেশে ধর্মীয় মেরুকরণ চলছে বলে কেন্দ্র সরকার ও রাজ্য সরকারকে কটাক্ষ করেন তিনি।
পার্থ চট্টোপাধ্যায়ের টাটা ইন্ডাস্ট্রিকে পশ্চিমবঙ্গে স্বাগত জানানোর প্রসঙ্গে বলতে গিয়ে এদিন সিপিআইএমের পলিটব্যুরোর সদস্য কমরেড সূর্যকান্ত মিশ্র বলেন, “তিনি ‘টাটা’কে স্বাগত জানালে ভালো তবে তৃণমূলকে কেউ বিশ্বাস করে না”।
শুধু তাই নয়, “এ রাজ্যে এনআরসি চাকরির দৌড় প্রতিযোগিতা এতো বেশি যে তাতে না পেয়ে ল্যাব অ্যাটেনডেন্ট পদে থাকা ইঞ্জিনিয়ারদের অন্য কর্ম সংস্থানের জোগাড় করতে হচ্ছে। এর থেকে অপমানজনক আর এরাজ্যের জন্যে কি হতে পারে”। চাকরির আবেদন ও রাজ্যে কর্মসংস্থানের বিষয়ে প্রশ্ন করতে গেলে এদিন এমনই মন্তব্য করেন বিরোধী নেতা।