নিজস্ব সংবাদদাতা: ‘পশ্চিমবঙ্গে আইনের শাসন নেই আমাদের এই কথা আবার প্রমানিত হল। তৃনমূলের ভাবনা ৩৫৬ বা অন্য কিছু হতে পারে,আমরা বহুত্ববাদে বিশ্বাস করি। আমরা এই মতে বিশ্বাস করিনা, আমরা প্রতিকুল পরিস্থিতিতেও গণতান্ত্রিক ভাবে লড়াই চালিয়ে যাব। প্রয়োজনে আদালতে যাব, কিন্তু পিছনের দরজা দিয়ে পশ্চিমবঙ্গে শাসনে আসব না’। এদিন এই ভাবেই রাজ্য সরকারের উদ্দেশ্যে ক্ষোভ উগড়ে দিলেন বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য।
তাঁর কথায়, “শহীদ সম্মান যাত্রার তৃতীয় দিনের আক্রমণ অব্যাহত। ময়নাগুড়িতে পুলিস গ্রেফতার করেছে। প্রতিহিংসা মূলক আচরন করছে। ২ তারিখ থেকে যা শুরু হল, গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার কথা বলে যা করল তাতে তাদের নখ, দাঁত বেরিয়ে এল। আমাদের একাধিক কর্মী বাড়ি ছাড়া, আজ মহামান্য আদালত যে রায় দিয়েছে, আমরা রায়কে স্বাগত জানাচ্ছি। এই রায় ঐতিহাসিক রায়। কথা বলার, সমালোচনার অধিকারকে সুরক্ষিত করল। এই রায়ের মধ্যে কোনও রাজনীতি নেই। অভিজিৎ সরকার এই মামলার গুরুত্বপূর্ণ নাম। রায়ে বলা হয়েছে প্রশাসন যাতে তদন্তকারী সংস্থার সঙ্গে সহযোগিতা করে। দীর্ঘদিন যে জাতীয় মানবাধিকার কমিশন নিয়ে অপপ্রচার চলেছে আজ আদালত তার পর্যবেক্ষণে যা বলেছে তা নিয়ে নতুন করে কিছু বলার নেই”।
এদিন অর্জুন সিং প্রসঙ্গে শমীক বাবুর দাবি, “মুখ্যমন্ত্রী বলেছিলেন কোনও সন্ত্রাস হয় নি, আদালত সিবিআই দিয়েছে। অনেকে বলছে উচ্চ আদালতে যাবে। তাতে ক্ষতি নেই। এই তালিবানরা নানা ভাষা শিখে মানুষের ওপর অত্যাচার করছে। আমরা ১০০ বার মুখ্যমন্ত্রীর পদত্যাগ দাবি করছি,আমি হলে এখনি ছেড়ে দিতাম”।