নিজস্ব সংবাদদাতা: বাস সংগঠনগুলির ভাড়া বৃদ্ধির দাবি নিয়ে এবার সরব খোদ পরিবহন মন্ত্রী ফিরহাদ হাকিম। একপ্রকার কড়া বার্তা ছুঁড়ে দিলেন সংগঠনগুলির দিকে। ‘প্রথমে জনস্বার্থের কথা মাথায় রেখে বাস নামাতে হবে রাস্তায়, তারপর ভাড়াবৃদ্ধি নিয়ে আলোচনা হবে’। সোমবার বেসরকারি বাস মালিক সংগঠনের সঙ্গে বৈঠকে এমনই কড়া বার্তা দিয়েছেন পরিবহণ মন্ত্রী ফিরহাদ হাকিম। এদিন প্রায় ঘণ্টা দেড়েক বৈঠক হয়। বেঙ্গল বাস সিন্ডিকেটের সভাপতি স্বর্ণকমল সাহাকে এদিন ডেকে পাঠিয়েছিলেন ফিরহাদ। তাঁর সঙ্গেও বেশ কিছুক্ষণ ধরে কথা হয়েছে মন্ত্রীর। বেরিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি জানান, ”সবাইকে বলা হয়েছে যে আগে পথে বাস নামান। আপনাদের দাবি নিয়ে আলোচনা চলছে। পরে সিদ্ধান্ত নেওয়া হবে।”
উল্লেখ্য, ১ জুলাই থেকে ৫০ শতাংশ যাত্রী নিয়ে রাজ্যে সরকারি, বেসরকারি বাস চালুর কথা ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী। কিন্তু সরকারি বাস রাস্তায় নামলেও, প্রথম দিন থেকেই দেখা যাচ্ছে না কোনও বেসরকারি বাস। হাতে গোনা কয়েকটি রুটের বাস চলছে মাত্র। যে কয়েকটি বাস চলছে, তারাও অতিরিক্ত ভাড়া নিচ্ছে। মালিকদের দাবি, ভাড়া না বাড়ালে গাড়ি নামাবেন না তাঁরা। আর তাঁদের এই অনড় মনোভাবের জেরে নিত্যযাত্রীরা ব্যাপক সমস্যার মুখে পড়ছেন গন্তব্যে পৌঁছতে।
এই সমস্যার সমাধানে সোমবার বাস সংগঠনগুলির সঙ্গে আলোচনা করতে চেয়ে আগেই বৈঠক ডেকেছিলেন পরিবহণ মন্ত্রী ফিরহাদ হাকিম। এদিন সেই মতেই ছিল বৈঠক। সেই বৈঠকেই মন্ত্রী কড়া বার্তা দিয়ে বুঝিয়ে দিলেন বাস সংগঠনগুলির ভুলভ্রান্তিগুলি। এখন দেখার বিষয় এই বৈঠকের পর সংগঠনগুলি নিজেদের ভুল সংশোধন করে কিনা।