নিজস্ব সংবাদদাতা: এবার দেবাঞ্জন কান্ডে সরাসরি রাজ্য সরকারের দিকে আঙুল তুলে দিলেন রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ। নাম না করে নিশানায় রাখলেন রাজ্যের পরিবহন মন্ত্রী তথা কলকাতা পুরসভার পুর প্রশাসক ফিরহাদ হাকিমকে। কসবা কান্ডের বিষয়টি প্রকাশ্যে আসতেই বিজেপির তরফ থেকে পুরসভার একটি ছবি প্রকাশ করা হয়েছিল। যেখানে ববি হাকিমের পাশেই দেখা গিয়েছিল দেবাঞ্জন দেবকে। এদিন সাংবাদিকদের মুখোমুখি হয়ে সেই বিষয়টিই তুলে আনলেন দিলীপ ঘোষ। বললেন, “দেবাঞ্জন কান্ডে প্রতিদিনই গ্রেফতার করা হলে যেসব প্রভাবশালীর সাথে দেবাঞ্জনের ছবি আছে তাদের জিজ্ঞাসাবাদ করা উচিত ও গ্রেফতার করা উচিত বলে জানালেন দিলীপ ঘোষ। আসল দোষীকে আড়াল করা হচ্ছে। একসাথে অনুষ্ঠান করেছেন। সবাই সব জেনেশুনেই এই কাজ করেছে”।
একই সাথে এদিন আরও একবার মুকুল রায়কে একহাত নিলেন রাজ্য বিজেপির সভাপতি। তিনি বলেন, “রাজ্যে আইনশৃঙ্খলা নীতি, পরম্পরা নেই। একজন লোক আমাদের পার্টি থেকে জিতে অন্য পার্টিতে জয়েন করেছে। তাকে একটি কমিটির চেয়ারম্যান করা হবে। এটা কি সংসদীয় পরম্পরা। এই সরকার চালাকি দিয়ে শুরু করেছে। আমরা এর প্রতিবাদ করব বলে জানান তিনি। রাজ্যের কার্যকারিনী সভাতে এই নিয়ে প্রস্তাবও নেওয়া হয়েছে”।
আইনমন্ত্রীর অফিসের ঘটনা প্রসঙ্গেও এদিন তার গলায় শোনা গেল তির্যকের সুর। তার কথায়, “আইনমন্ত্রীর অফিসে কিছুই চুরি হয়নি। যে কোনো সময়ে সিবি আই তল্লাশি হতে পারে তার থেকে বাঁচতেই এই গল্প সামনে আনা হয়েছে বলে তার অভিযোগ”।
লোকাল ট্রেন, মেট্রো পরিষেবা চালু করার দাবি এদিন ফের জানালেন দিলীপ ঘোষ। তিনি জানিয়েছেন, সাধারণ মানুষ ভোগান্তির শিকার হচ্ছে। যা বাস চলছে তা পর্যাপ্ত নয়। পেট্রোলের দাম যেমন বেড়েছে তেমন আবার কমবে বলে দাবি করেছেন দিলীপ ঘোষ।