নিজস্ব সংবাদদাতা: শেষ এক সপ্তাহ ধরে সংবাদ শিরোনামে রয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তৃতীয়বারের মতো বাংলার ক্ষমতা দখলের পর এবার টার্গেট ঐক্যবদ্ধ বিরোধী জোট গঠন। আর তার ইঙ্গিত পাঁচদিনের রাজধানীর সফরে‌ মিলেছে। দিল্লিতে একাধিক বিরোধী নেতাদের সঙ্গে বৈঠক করেছেন মমতা। এবার সফর শেষেও স্পষ্ট করে দিলেন বিরোধী জোট গঠনের বিষয়টি। মমতা জানিয়েছেন দু’মাস অন্তর তিনি এবার দিল্লি যাবেন।
পাঁচদিনের দিল্লি সফর শেষে কলকাতায় ফিরেছেন মুখ্যমন্ত্রী। কিন্তু তার আগে বিরোধীদের একজোট হয়ে লড়াইয়ের বার্তা দিয়েছেন তৃণমূল সুপ্রিমো। তিনি স্লোগান তুলেছেন, “গণতন্ত্র বাঁচাও দেশ বাঁচাও”। অর্থাৎ গণতন্ত্রকে বাঁচাতে একজোট হতে হবে। দেশ জুড়ে মূল্যবৃদ্ধির প্রতিবাদে লড়াই চালাতে হবে একত্রে।
শুক্রবার দিল্লি থেকে ফেরার আগে সাংবাদিক বৈঠক করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জানান, “বেশ কয়েকজন বিরোধীদলের নেতার সঙ্গে দিল্লিতে দেখা হয়েছে, কথা হয়েছে। কোভিড নিয়মের জন্য সংসদে সেন্ট্রাল হলে যেতে পারিনি। তাই অনেকের সঙ্গে দেখা হয়নি”।
তবে অনুমান করা হচ্ছিল এই সফরে তিনি আন্দোলনরত কৃষকদের সঙ্গে দেখা করবেন। কিন্তু সেটা হয়নি। যদিও এই প্রসঙ্গে বাংলার মুখ্যমন্ত্রী বলেন, “এবার ওদের সঙ্গে দিল্লিতে দেখা হয়নি। ওরা কেউ তো যোগাযোগ করেননি। তবে কৃষক আন্দোলনের পাশেই আছি আমি”।
এদিনও ভ্যাকসিন নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যের জন্য পর্যাপ্ত ভ্যাকসিনের দাবি জানিয়েছেন তিনি বলেও জানান মমতা বন্দ্যোপাধ্যায়

12 COMMENTS

Comments are closed.