নিজস্ব সংবাদদাতা: ত্রিপুরায় বিজেপির প্রতি মানুষের জনসমর্থন কমছে, বিজেপির পায়ের তলার জমি হারাচ্ছে। তাই তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উপর গত সোমবার হামলা চালানো হয়েছে। মঙ্গলবার পশ্চিমবঙ্গ C.S.P ওয়ার্কার্স এ্যসোসিয়েশনের পশ্চিম মেদিনীপুর জেলা শাখার সম্মেলনে যোগ দিতে এসে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এমনটাই জানালেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ ঋতব্রত বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, “গত সপ্তাহে ত্রিপুরায় গ্রাউন্ড লেভেল সার্ভে করতে আইপ্যাকের টিম গিয়েছিল। নিয়ম অনুযায়ী এয়ারপোর্টে RTPCR রিপোর্ট দেখিয়ে ত্রিপুরায় প্রবেশ করেছিল। তার পরেও তাদের হোটেলের মধ্যে নজরবন্দি করা হয়, গৃহবন্দি করা হয় এবং ঘুরিয়ে তাদের হুমকি দেওয়া হয়”।
অন্যদিকে, সোমবার অভিষেক ব্যানার্জীর কর্মসূচি ছিল। “তিনি ত্রিপুরায় এয়ারপোর্টে নেমে হেলিকপ্টারে করে মা ত্রিপুরেশ্বরী মন্দিরে পুজো দিতে যাবেন, কিন্তু হঠাৎ করে বলা হয় আবহাওয়া খারাপ হেলিকপ্টার উড়বে না, এরপর গাড়িতে করে মন্দিরের উদ্দেশ্যে রওনা দিল মনে হচ্ছিল ওখানে আগে থেকে অরগানাইজ করা ছিল সবকিছু। তাই ঐ হামলা”।
এরপরই ঋতব্রত না থেমে বলেন, “এখানে মুখ্যমন্ত্রী বলছেন ‘অতিথি দেব ভব’৷ আর লাঠি রড নিয়ে অভিষেক ব্যানার্জীর গাড়ির উপর হামলা চালানো হয় অন্য রাজ্যে। আসলে ত্রিপুরায় বিজেপি খুব দ্রুত জমি হারাচ্ছে, তৃণমূলকে নিয়ে ত্রিপুরার মানুষদের মধ্যে একটা উন্মাদনা তৈরি হয়েছে”।
আগামী ২০২৩ সালের নির্বাচনে তৃণমূল ত্রিপুরায় লড়বে এবং জয়ী হবে বলেও পরিষ্কার জানালেন ঋতব্রত বন্দ্যোপাধ্যায়। এই সম্মেলনে উপস্থিত ছিলেন জেলার মন্ত্রী শ্রীকান্ত মাহাতো, মানস রঞ্জন ভুঁইয়া, ডঃ হুমায়ুন কবির, বিধায়ক দীনেন রায়, সংগঠন এর সভানেত্রী ঝর্ণা মাইতি সহ অন্যান্য বিশিষ্ট ব্যক্তিগণ।