নিজস্ব সংবাদদাতা: জাতীয় মানবাধিকার কমিশনের সদস্যরা রাজ্যে এসেছেন পরিদর্শনে। ভোট-পরবর্তী হিংসার প্রভাব এরাজ্যে কতটা পড়েছে, এবং কি কি ভাবে পড়েছে, তাই যাচাই করে দেখবেন কমিশনের সদস্যরা। এদিন সেই বিষয়েই দিলীপ ঘোষ বলেন, “ভোট-পরবর্তী সময়ে রাজ্যজুড়ে তৃণমূল কংগ্রেসের সন্ত্রাসের বিষয়ে তথ্য যাচাই করে, খোঁজখবর নিয়ে, অভিযোগগুলি যাচাই করতেই জাতীয় মানবাধিকার কমিশনের সদস্যরা প্রতিটি জেলাতে পরিদর্শনে এসেছেন”।
তাঁর মতে, “মানবাধিকার কমিশন তখনই আসে যখন প্রশাসন সন্ত্রাসের বিষয়টি স্বীকার করেনা, সহযোগিতা করে না এবং অভিযোগ নেয় না”। তিনি আরো দাবি করেছেন, “যে বিজেপি পার্টির পক্ষ থেকে হাজার হাজার অভিযোগ জাতীয় মানবাধিকার কমিশনে পাঠানো হয়েছিল, সেগুলির যাচাই করতেই কমিশনের প্রতিনিধিরা রাজ্যে এসেছেন। রাজ্যে ভোট পরবর্তী সময়ে হাজার হাজার মানুষ ঘরছাড়া ছিলেন, এখনও হাজার খানেক মানুষ ঘরছাড়া আছেন। তাই খোঁজ নিয়ে দেখছে কমিশন”।
অন্যদিকে, বিধানসভায় Public Accounts Committee-র চেয়ারম্যান পদটি বিরোধীদের পাঠানো নাম থেকে না নেওয়ার জন্য, শুভেন্দু অধিকারীর বক্তব্যকেই সমর্থন করেছেন দিলীপ ঘোষ। তিনি বলেন, “কোন কমিটিরই চেয়ারম্যান বিজেপির বিধায়কবৃন্দ হবে না, কারণ তাঁদের কোন দায়িত্ব নেই। রাজ্য সরকার আমাদের সহযোগিতা চাইছে না, তাই আমরা অসহযোগীতা করব”।