নিজস্ব সংবাদদাতা: টানা কয়েকদিনের বৃষ্টিতে কলকাতার বিস্তৃর্ণ এলাকা জলমগ্ন। কোথাও কোমর অবদি, তো কোথাও হাঁটু অবদি জলে পরিপূর্ণ। ঘরের জিনিস জলে ভাসছে কিংবা গোটা একটা বাস জলের তলায়; এই ছবি এখন ভীষণ পরিচিত। কলকাতার এই ‘জলছবি’ দেখেই এবার মুখ্যমন্ত্রীকে কটাক্ষ করলেন দিলীপ ঘোষ।
তাঁর কথায়, “কলকাতা লন্ডনের বদলে ভেনিস হয়ে গিয়েছে। মুখ্যমন্ত্রী দিল্লি গেলেন এখানে সব ভেসে গেল। কলকাতার প্রাক্তন মেয়র জেলে না থাকলেও কলকাতাকে বাঁচাতে পারলেন না তিনি। জলে তা ভেসেই গেল। অন্যকে দোষ না দিয়ে কিছু করে দেখানো দরকার ওনার”।
তবে এদিন অবশ্য শুভেন্দু অধিকারীর বিপরীত সুর শোনা গেল দিলীপ ঘোষের গলায়। তাঁর কথায়, উপনির্বাচন হওয়া উচিত। যথা সময়েই হবে বলে আশাবাদী তিনি। যদিও এই ঘটনায় মুখ্যমন্ত্রীকে কটাক্ষ করতে ছাড়েননি তিনি। তার বক্তব্য, “মুখ্যমন্ত্রী ‘মুখ্যমন্ত্রী’ থাকার জন্য উপনির্বাচন চাইছেন। সব স্বাভাবিক যদি থাকে তাহলে লকডাউন কেন তুলছেন না”। পুরসভার নির্বাচন কেন করাচ্ছেন তা নিয়ে প্রশ্ন তোলেন তিনি।
‘দু’মাস অন্তর দিল্লী যাওয়া’ নিয়ে যে মন্তব্য করেছিলেন মুখ্যমন্ত্রী, তা কটাক্ষের সুরে জবাব দিলেন দিলীপ ঘোষ। ‘মান্থলি’ করার পরামর্শ দিয়েছেন তিনি। তাঁর কথায়, “দিল্লী গিয়ে মন্ত্রীদের হাতে পায়ে ধরতে হবে ফান্ডের জন্য আর নিজের পার্টিকে সর্বভারতীয় করতে হবে তাই বিভিন্ন রাজ্যের নেতার কাছে এমএলএ, এমপি-র সিট চাইছেন নেত্রী। তবে রাহুল গান্ধী মুখ্যমন্ত্রীর সাথে যৌথ প্রেসমিট করেননি, কারণ বুঝে গিয়েছেন ওনার সাথে গেলে সর্বনাশ হবে। পশ্চিমবঙ্গে কংগ্রেস অস্তিত্ব বজায় রাখার জন্য ওনার সাথে সমঝোতা করতে চাইছেন। এই সব বিষয় ছোটোখাটো বিষয়, অত মাথা ঘামানোর কিছু নেই”।