নিজস্ব সংবাদদাতা: শনিবার কলকাতা পুরসভায় কলকাতা পুরসভার প্রশাসক মন্ডলীর চেয়ারম্যান তথা রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, “এই তিন বিধানসভা কেন্দ্রে জাতীয় নির্বাচন কমিশন যে উপ নির্বাচন করার দিনক্ষণ ঘোষণা করেছেন এটাকে আমরা ধন্যবাদ জানাই। দেরিতে হলেও ন্যায় হয়েছে, এই বিধানসভার লোক যারা আনরিপ্রেজেন্টেটিভ ছিল তাদের নিজেদের ভোটাধিকার প্রয়োগ করে নিজেদের পছন্দের বিধায়ক প্রার্থীকে নির্বাচিত করবেন। করোনা পরিস্থিতির জন্য তিনটে বিধানসভায় মাত্র দিয়েছেন। আমরা আশা করছি আরেক দফায় সবকটা বাকি বিধানসভায় উপনির্বাচনের দিনক্ষণ ঘোষণা করবেন”।
উপনির্বাচনের পরিবেশ নেই রাজ্যের প্রধান বিরোধী দল অভিযোগ করেছ বারবার, এ প্রসঙ্গে তিনি বলেন, “বিজেপি ভেবেছিল বাংলায় মাটিতে পা পড়বে বাংলার মাটি থেকে পা সরে গেল বিজেপি ধপ করে পড়ে গেল তাই বাংলার উপরে খুব রাগ, বাংলার উপরে এত রাগ সেখানে নির্বাচন করতে দেব না আর যখন তারা ভেবেছিল নির্বাচন হবে সেই সময় করোনা পরিস্থিতি খুব ভয়াবহ ছিল তখন ৩৩ শতাংশ ছিল এখন ১.৬ শতাংশ। যদিও আমরা আশা করব এটা শূন্য শতাংশ চলে আসুক। কিন্তু বিজেপি রাজনীতি করার জন্য গণতন্ত্রের দোহাই নেয় আর আমরা গণতন্ত্রকে পুজো করি বলে গণতন্ত্রে বিশ্বাস করি এটা বিজেপির সঙ্গে আমাদের পার্থক্য”।
পৌরসভা নির্বাচন হচ্ছে না এ প্রসঙ্গে তিনি বলেন, “এটা নিশ্চিত পরবর্তী পরিস্থিতিতে পৌরসভা নির্বাচন করা হবে কিন্তু করোনাকালে কলকাতা কর্পোরেশন নির্বাচন কেন করা যায়নি কারণ করোনা মহামারী ছিল যখন করোনা কমল তখন বিধানসভা নির্বাচন চলে এলো। করোনা পরিস্থিতি শিথিল হলে পুরসভা নির্বাচন হবে। নির্বাচন কমিশন যে নিয়ম বিধি মেনে দেবেন সেই নিয়ম বিধি মেনেই আমরা নির্বাচন করব”।
বিশ্বভারতীতে তৈরি হওয়া অচলাবস্থা নিয়ে তিনি বলেন, “বাংলার গর্বের জায়গা বিশ্বভারতী কিন্তু পাগল পাগলকে দিয়ে না চালিয়ে রাজনীতির উর্ধ্বে গিয়ে কট্টরপন্থী না নিয়ে এসে সত্যিকারের শিক্ষিত মানুষ। বিশ্বভারতী আগে অনেক মানুষ চালিয়েছে চালালে বিশ্বভারতী ঠিক চলবে”।

7 COMMENTS

Comments are closed.